ভোটের মাঠ ছেড়ে হাটে গিয়ে ছাগল কিনলেন আরিফ

দলীয় সিদ্ধান্তে সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনে প্রার্থী হননি সাবেক মেয়র ও বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য আরিফুল হক চৌধুরী। আজ বুধবার (২১ জুন) সকালে সিটিতে ভোটগ্রহণ চলার সময় স্ত্রী শ্যামা হককে নিয়ে সিলেট শহর ছেড়ে দাদাবাড়ি মৌলভীবাজারের কমলগঞ্জে চলে যান তিনি।

উপজেলার উবাহাটা গ্রামে আত্মীয়স্বজনদের সঙ্গে সময় কাটান। বিকেলে কমলগঞ্জের শমসেরনগরে কোরবানির পশুর হাটে যান তিনি। সেখান থেকে কোরবানির জন্য কেনেন ২০টি ছাগল।

নির্দলীয় সরকারের দাবিতে আন্দোলনে থাকা বিএনপি সিটি নির্বাচন বর্জন করেছে। এ অবস্থায় টানা দুবারের নির্বাচিত সিসিক মেয়র আরিফুল হকও এ নির্বাচনে অংশ নেননি। সারা দিন কেটেছে কমলগঞ্জের গ্রামের বাড়িতে। 

এর আগে সকালে ভোট না দিয়েই সিলেট শহর ছাড়েন মেয়র আরিফ। সাড়ে ১০টার দিকে সিলেটের বাসা থেকে কমলগঞ্জের মুন্সীবাজার ইউনিয়নের উবাহাটা গ্রামের বাড়ির উদ্দেশে বের হন। মেয়রের সঙ্গে রয়েছেন তার স্ত্রী শ্যামা হক ও ব্যক্তিগত তিন কর্মকর্তা।

আরিফুল হকের ঘনিষ্ঠজনেরা জানান, দীর্ঘদিন গ্রামের বাড়িতে আসা হয়নি তার। জৈষ্ঠের আম-কাঠালের দাওয়াত দিলেও বাড়িতে আসার সুযোগ হয়নি মেয়রের। এবার নির্বাচনে অংশ না নেওয়ায় তিনি এখনও স্বপদে বহাল।

বিএনপি নির্বাচন বর্জন করায় তিনিও প্রার্থী হননি, তাই নির্বাচনের দিন তিনি হঠাৎই সপরিবারে দাদার বাড়ি বেড়ানোর পরিকল্পনা করেন। দুপুরের খাবার শেষে কিছুটা বিশ্রাম নিয়ে বিকেলে কমলগঞ্জের শমসেরনগরে কুরবানির পশুর হাটে গিয়ে পছন্দের কিছু ছাগল কেনেন। সেখানে তাকে পেয়ে দলীয় নেতাকর্মীরা এসে ছবি তোলেন, সঙ্গ দেন।

মেয়র আরিফুল হকের চাচা স্থানীয় মুন্সীবাজার ইউনিয়ন পরিষদের (ইউপি) সাবেক চেয়ারম্যান সফিকুর রহমান চৌধুরী বলেন, আরিফ সকালে বাড়িতে আসেন। বিকালে শমসেরনগর কোরবানির হাট থেকে প্রায় আড়াই লাখ টাকা দিয়ে ২০টি ছাগল কেনেন। সন্ধ্যার পর তার সিলেটের বাসায় ফিরে যাওয়ার কথা রয়েছে।

ভোট নিয়ে কথা বলতে গিয়ে সিসিক মেয়র ও বিএনপির নির্বাহী সদস্য আরিফুল হক বলেন, আমি আগেই বলেছি— আমার দল নির্বাচনে যাবে না। গত ২০ মে সমাবেশ করে নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছি। এখন কাউকে সমর্থন দেওয়ার প্রশ্নই ওঠে না।

প্রসঙ্গত, আরিফুল হক চৌধুরী ২০১৩ সালে আওয়ামী লীগের প্রয়াত মেয়র বদরউদ্দিন আহমদ কামরানকে হারিয়ে প্রথমবার মেয়র হন। এরপর ২০১৮ সালের নির্বাচনে ফের আওয়ামী লীগের প্রার্থী কামরানকে হারিয়ে দ্বিতীয় মেয়াদে মেয়র নির্বাচিত হন।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //