৩ জুলাই বরিশালের নবনির্বাচিত মেয়রকে শপথ পড়াবেন প্রধানমন্ত্রী

সদ্যসমাপ্ত বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে বিজয়ী মেয়র এবং কাউন্সিলরদের শপথগ্রহণ অনুষ্ঠান আগামী ৩ জুলাই। ওইদিন গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নবনির্বাচিত মেয়র আবুল খায়ের আবদুল্লাহ খোকন সেরনিয়াবাত এবং স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী কাউন্সিলরদের শপথ করাবেন

অপরদিকে, বরিশাল সিটি নির্বাচনে বিজয়ী মেয়র আবুল খায়ের আবদুল্লাহ খোকন সেরনিয়াবাতসহ নবনির্বাচিত কাউন্সিলরদের সরকারি গেজেট প্রকাশ করা হয়েছে।

গতকাল মঙ্গলবার (২০ জুন) স্থানীয় সরকার (সিটি করপোরেশন) নির্বাচন বিধিমালা, ২০১০-এর ৪৩ বিধি অনুযায়ী গেজেট প্রকাশ করা হয়।

আজ বুধবার (২১ জুন) সকালে সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থীর নির্বাচনী মিডিয়া সেলে গেজেটের কপি প্রকাশ করা হয়। গেজেটে নির্বাচিত মেয়র এবং কাউন্সিলরদের নামের পাশাপাশি তাদের বাবা-মা/স্বামীর নাম এবং ঠিকানা উল্লেখ করা হয়েছে। গেজেট বইয়ের মূল্য নির্ধারণ করা হয়েছে ৮টাকা।

বরিশাল সিটি নির্বাচনের ভোট গ্রহণের আট দিনের মাথায় রিটার্নিং কর্মকর্তা মো. হুমায়ুন কবির স্বাক্ষরিত এই গেজেট প্রকাশ করা হলো। তবে ২১ জুন রাত পর্যন্ত বাংলাদেশ নির্বাচন কমিশনের অফিসিয়াল ওয়েবসাইটে গেজেটটি পাওয়া যায়নি।

এর আগে গত ১২ জুন বরিশাল সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হয়। ভোটের ফলাফলে বিপুল ভোটের ব্যবধানে মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আবুল খায়ের আবদুল্লাহ খোকন সেরনিয়াবাত।

নির্বাচিত এবং গেজেটভুক্ত সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলররা হলেন: ডালিয়া পারভিন, আলমতাজ বেগম, কোহিনুর বেগম, আয়শা তৌহিদ লুনা, ইসরাত জাহান, মজিদা বোরহান, সালমা আক্তার শিলা, রেশমী বেগম, সেলিনা বেগম ও রাশিদা পারভীন।

এছাড়া গেজেটভুক্ত ৩০টি ওয়ার্ড কাউন্সিলররা হলেন: আউয়াল মোল্লা, মো. মুন্না হাওলাদার, সৈয়দ হাবিবুর রহমান ফারুক, সৈয়দ শামসুদ্দোহা আবির, মো. কেফায়েত হোসেন রনি, খান মোহাম্মদ জামাল হোসেন, রফিকুল ইসলাম খোকন, মো. সেলিম হাওলাদার, সৈয়দ হুমায়ুন কবির লিংকু, মো. জয়নাল আবেদীন হাওলাদার, মজিবর রহমান, মো. আনোয়ার হোসেন রয়েল, মো. মেহেদী পারভেজ খান আবির, মো. শাকিল হোসেন পলাশ, মো. সামজিদুল কবির, সাহিন সিকদার, মো. আকতার উজ্জামান গাজী হিরু, জিয়াউল হক মাসুম, গাজী নঈমুল হোসেন লিটু, জিয়াউর রহমান বিপ্লব, শেখ সাঈদ আহমেদ মান্না, আনিসুর রহমান দুলাল, এনামুল হক বাহার, ফিরোজ আহমেদ, সুলতান মাহমুদ, মো. হুমায়ুন কবির, মো. মনিরুজ্জামান তালুকদার, মো. হুমায়ুন কবির, মো. ইমরান মোল্লা ও মো. খায়রুল মামুন।

আওয়ামী লীগের মেয়র প্রার্থীর নির্বাচন পরিচালনা কমিটির অন্যতম সদস্য লস্কর নূরুল হক বলেন, বর্তমান মেয়রের মেয়র এখনো অনেক দিন আছে। যে কারণে নবনির্বাচিত মেয়রের দায়িত্ব গ্রহণ কবে সেটা এখন পর্যন্ত নির্ধারণ হয়নি। আপাতত ৩ জুলাই শপথ গ্রহণ অনুষ্ঠিত হবে। শপথপরবর্তী দায়িত্বগ্রহণের বিষয়ে হয়তো সিদ্ধান্ত হতে পারে।

এ প্রসঙ্গে জানতে বরিশাল সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র আবুল খায়ের আবদুল্লাহ খোকন সেরনিয়াবাতের ব্যক্তিগত মুঠোফোনে কল করা হলেও তাকে পাওয়া যায়নি।

তবে তাঁর একান্ত সহকারী মো. রুবেল হাওলাদার বলেন, প্রধানমন্ত্রীর দপ্তর থেকে আগামী ৩ জুলাই নবনির্বাচিত মেয়রকে শপথের তারিখ জানানো হয়েছে। তবে নবনির্বাচিত মেয়র কবে দায়িত্বভার গ্রহণ করবেন সে বিষয়ে এখনো সিদ্ধান্ত হয়নি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //