বরিশালে বিএনপির তারুণ্যের সমাবেশে হামলার অভিযোগ

বরিশালে বিএনপির যুবদল, স্বেচ্ছাসেবক ও ছাত্রদলের তারুণ্যের সমাবেশের প্রচার-প্রচারণায় হামলাসহ প্রতিবন্ধকতা তৈরির অভিযোগ করেছেন যুবদলের কেন্দ্রীয় সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু।

আজ শুক্রবার (২৩ জুন) বেলা সাড়ে ১১টায় বরিশাল প্রেসক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলন করে এই অভিযোগ করেন তিনি।

এসময় তিনি অভিযোগ বলেন, বরিশালের হিজলায় ছাত্রদলের প্রচার-প্রচারণা লিফলেট বিতরণকালে হামলা হয়েছে। যারা হামলার শিকার হয়েছে তারা এখন হাসপাতালে চিকিৎসাধীন। সকল মানুষ এই সরকারের নির্যাতনের শিকার হচ্ছে।

যুবদলের কেন্দ্রীয় সভাপতি টুকু বলেন, তিনটি তরুণ সংগঠনের উদ্যোগে দেশের ছয় বিভাগীয় শহরে এই সমাবেশের আয়োজন করা হয়েছে। মানুষের অধিকার প্রতিষ্ঠায় তারা মাঠে নেমেছে। আগামী দিনে বাংলাদেশকে বসবাসযোগী ও সকলে যাতে সমান অধিকার নিয়ে থাকতে পারে সে লক্ষ্যে এই সমাবেশ। মানুষের গণতন্ত্র হরণ ও ভোটের অধিকার কেড়ে নেওয়া হয়েছে। তাই গণতন্ত্র, দেশ রক্ষায় যুব ও তরুণ সমাজ জাগ্রত হয়ে সমাবেশে যোগ দেবেন।

টুকু আরও বলেন, দেশে আইনের শাসন, ন্যায় বিচার নাই, বিচার ব্যবস্থা দলীয়করণ করার কারণে দেশ আজ হায়েনার কবলে পড়েছে। বিগত দিনে দেশের প্রায় ৪ কোটি তরুণ ভোটার ভোটাধিকার প্রয়োগ করতে গিয়ে বঞ্চিত হয়েছে। সরকার রাষ্ট্রযন্ত্র ব্যবহার করে দলীয়করণের মাধ্যমে চাকরি দেয়। তাই দেশের স্বার্থে অন্যায়ের প্রতিবাদ জানাতে তরুণরা এই সমাবেশে ছুটে আসবে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- স্বেচ্ছাসেবক দলের সভাপতি এসএম জিলানী, সাধারণ সম্পাদক রাজিব আহসান, কেন্দ্রীয় যুবদলের ভারপ্রাপ্ত সম্পাদক সফিকুল ইসলাম মিলটন, সহ-সভাপতি নুরুল ইসলাম নয়ন, কেন্দ্রীয় ছাত্রদলের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল, যুবদলের কেন্দ্রীয় সহ-সভাপতি জাকির হোসেন নান্নু, কেন্দ্রীয় যুবদলের দপ্তর সম্পাদক কামরুজ্জামান দুলাল, বরিশাল বিভাগীয় যুবদলের সহ-সভাপতি এইচ এম তছলিম উদ্দিন, সহ-সম্পাদক মাসুদ হাসান মামুন প্রমুখ।

এছাড়াও স্থানীয় যুবদল, স্বেচ্ছাসেবকদল ও ছাত্রদলের নেতারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, শনিবার (২৪ জুন) বরিশাল নগরীর বঙ্গবন্ধু উদ্যানে (বেলস পার্ক) বিকেল ৩টায় বিভাগীয় তারুণ্য সমাবেশ হবে। সমাবেশে প্রধান অতিথি থাকবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //