বিএনপি নেতা স্বপনের বরিশালে আগমন ঘিরে উত্তেজনা

পবিত্র ঈদুল আজহা উপলক্ষ্যে বিএনপির মিডিয়া সেলের আহ্বায়ক ও সাবেক সংসদ সদস্য জহির উদ্দিন স্বপন বরিশালের গৌরনদী উপজেলাধীন সরিকলের নিজ গ্রামের বাড়িতে আসছেন, এমন সংবাদে এলাকায় বিক্ষোভ করেছেন আওয়ামী লীগের স্থানীয় নেতাকর্মীরা।

তার আগমন ঠেকাতে মোটরসাইকেল নিয়ে মহড়া দেন তারা। এতে এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।

এ বিষয়ে বিএনপি নেতা স্বপন গণমাধ্যমকে বলেন, ঈদে তার এলাকায় আসার খবরে স্থানীয় বিএনপি নেতাকর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনার সৃষ্টি হয়েছে। অন্যদিকে তিনি যাতে স্থানীয় জনগণ ও নেতাকর্মীদের সঙ্গে ঈদ পালন করতে না পারেন, তা ঠেকাতে প্রতিবারের ন্যায় এবারও গৌরনদী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মেয়র হারিসের নেতৃত্বে গাড়ি ও মোটরসাইকেল মহড়া দিয়ে সমগ্র এলাকায় চরম ভীতিকর পরিবেশের সৃষ্টি করা হয়েছে। 

এদিকে ঈদ পালনের উদ্দেশ্যে বিএনপির মিডিয়া সেলের আহবায়কের আগমন উপলক্ষ্যে স্থানীয় মানুষের স্বাভাবিক জীবনযাপনে যাতে ন্যূনতম ব্যাঘাতও সৃষ্টি না হয়, তার ব্যবস্থা গ্রহণে গৌরনদী উপজেলা বিএনপির পক্ষ থেকে প্রশাসনের সঙ্গে যোগাযোগ করা হয়।

এর পরিপ্রেক্ষিতে বিএনপির কেন্দ্রীয় নেতা ও স্থানী সাবেক সংসদ সদস্যের নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশের পক্ষ থেকে সব ধরনের ব্যবস্থা গ্রহণের প্রতিশ্রুতি দেওয়া হয়।

এদিকে, মুসলিম ধর্মের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আজহার অনুষ্ঠান যাতে কোনো ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা ব্যতিরেকে সম্পন্ন হতে পারে, সেজন্য প্রশাসনের অনুরোধে বিএনপি নেতাকর্মীরা সব ধরনের মিছিল কিংবা জমায়েতের কর্মসূচি বাতিল করেন। 

তারা আশা প্রকাশ করেন, প্রশাসনের প্রতিশ্রুতি মোতাবেক বিএনপির মিডিয়া সেলের প্রধান জহির উদ্দিন স্বপনসহ সব রাজনৈতিক নেতৃবৃন্দ ও সাধারণ মানুষের নিরাপত্তা নিশ্চিতকরণে কার্যকর পদক্ষেপ গ্রহণ করা হবে। 

জহির উদ্দিন স্বপন জানান, আজ তিনি বরিশাল শহরে রাত্রীযাপন করে বৃহস্পতিবার (২৯ জুন) সকালে নিজ এলাকায় ঈদ উদযাপন করতে যাবেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //