সরকারের সঙ্গে জামায়াতের যোগাযোগ এখন সুস্পষ্ট: মির্জা ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, মানুষের অধিকার নিয়ে আন্দোলন করছে বিএনপি। তাই বিএনপির সঙ্গে সব রাজনৈতিক দলের সম্পর্ক রয়েছে, কিন্তু সরকারের সঙ্গে জামায়াতের যোগাযোগ এখন সুস্পষ্ট হয়ে গেছে। 

আজ শুক্রবার (৩০ জুন) সকালে ঠাকুরগাঁও শহরের কালিবাড়ি এলাকার নিজ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে বিএনপি মহাসচিব এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, পূর্বের জোট ভেঙে দেওয়া হয়েছে। বিএনপি সব রাজনৈতিক দলের সঙ্গে কথা বলছে এবং যোগাযোগ রাখছে। সব রাজনৈতিক দলের পরামর্শের ভিত্তিতে নির্বাচনকালীন সরকারের রূপরেখা তৈরি করতে চায় বিএনপি।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আরও বলেছেন, শেখ হাসিনার সরকারের অধীনে কখনো অবাধ ও সুষ্ঠু নির্বাচন হবে না। সেই কারণে একটি নিরপেক্ষ নির্বাচনকালীন সরকার দরকার, যা আমরা বারবার বলে আসছি। এই বিষয়ে এখন সকল দল এবং সারা বিশ্বও বলা শুরু করেছে।

তিনি আরও বলেন, নিরপেক্ষ নির্বাচনকালীন সরকারের অধীনেই অবাধ ও সুষ্ঠু নির্বাচন সম্ভব। আর এটাই আমাদের মূল কথা। সেই কারণেই আন্দোলন তীব্র হচ্ছে। আর গোটা পৃথিবী আন্দোলন সমর্থন করছে, যেমনিভাবে ১৯৭১ সালে সমর্থন করেছিল।

এক প্রশ্নের জবাবে বিএনপি মহাসচিব বলেন, আগে সব সময় বলা হত আমরা সহিংসতা করি। তবে গত কয়েক বছরে আমরা এটা প্রমাণ করেছি যে আমরা কোনো ধরনের সহিংসতা করি না। সহিংসতা করে সরকারি দলের লোকজন। পরে তারা উল্টো বিএনপির ওপর দোষ চাপাতে চায়। তবে এবার দোষ চাপানোর সুযোগ পায়নি। জনগণের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের মধ্য দিয়ে প্রমাণিত হয়েছে বিএনপি জনগণের দল। আর বিএনপি জনগণের অধিকার আদায়ে কাজ করে যাচ্ছে।

ব্রিকসে যাওয়ার বিষয়ে বিএনপির মহাসচিব বলেন, এটি সুবিধাবাদী পদক্ষেপ। যখন তাদেরকে (আওয়ামী লীগ) পশ্চিমা বিশ্ব গ্রহণ করছে না তখনই তারা ব্রিকসে যাওয়ার চেষ্টা করছে। কিন্তু এতে কোনো লাভ হবে না, কারণ মূল সমস্যা হচ্ছে দুর্নীতি।

এ সময় ঠাকুরগাঁও জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সাধারণ সম্পাদক মির্জা ফয়সল আমীন, সহ-সভাপতি ওবায়দুল্লাহ মাসুদসহ অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //