খাসির চামড়া ৬ টাকা

রাজশাহীর পুঠিয়ায় কোরবানির খাসির চামড়া ফুট হিসেবে নয়, পিস হিসেবে বিক্রি হচ্ছে। খাসি যতই বড় হোক, কাঁচা চামড়া সর্বোচ্চ ৬ টাকায় বিক্রি হয়েছে। গরুর চামড়া বিক্রি হয়েছে ৪০০-৬০০ টাকায়।

সরেজমিনে ঘুরে দেখা গেছে, ঈদের দিন বিকালে রাজশাহীর পুঠিয়ায় ভ্যান গাড়িতে করে অনেকেই বাজারে চামড়া বিক্রি করতে আসেন। এদেরকে জিজ্ঞেস করা হলে তারা বলছেন ভ্যান গাড়িতে করে যে চামড়া বিক্রি করতে এসেছি তাতে করে ভ্যান গাড়ির ভাড়াই উঠবে না। দামের এই অবস্থার কারণে অনেককে চামড়া মাটির নিচে পুঁতে ফেলতে আর পুকুরে ফেলে দিতে দেখা গেছে। আবার অনেকে মনের কষ্টে পুকুরে ফেলে দিয়েছেন।

উপজেলার বিরালদহ পলাশি গ্রামের সাকের আলী নামের এক ব্যক্তি তার সমাজের খাসির ৩০টি কোরবানির চামড়া বিক্রি করেছেন মাত্র ১৮০ টাকায়। সাইদুল ইসলাম নামের অন্যজন তার সমাজের ১৫টি চামড়া বিক্রি করেন ১৬০ টাকায়।

এ বিষয়ে পুঠিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নুরুল হাই মোহাম্মদ আনাছ পিএএ বলেন, আসলে গ্রামের মানুষদের আরো একটু সচেতন হতে হবে। কারণ স্থানীয় বাজারে চামড়া বিক্রি করলে ভালো দাম পাওয়া যাবে না। আর উপজেলার বানেশ্বর এবং বেলপুকুরে চামড়া বিক্রির আড়ত আছে সেখানে চামড়া বিক্রি করলে মোটামুটি দাম পাওয়া যাবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //