বিদেশিরা দাঁড়ালেন অসহায় বাংলাদেশিদের পাশে

ঝিনাইদহে বিদেশি বন্ধুরা অসহায় বাংলাদেশিদের পাশে দাঁড়িয়েছেন। আজ সোমবার (৩ জুলাই) সকালে ঝিনাইদহ পৌরসভার আয়োজনে তুরস্কের দুই বন্ধু তাহসিন ইয়াজান ও ফাতি ইল মালি জেলার হতদরিদ্র-অসহায়দের ৩০টি সেলাই মেশিন ও ৫টা ইঞ্জিন চালিত ভ্যান প্রদান করেন।

এসময় উপস্থিত ছিলেন ঝিনাইদহ পৌর মেয়র ও জাহেদী ফাউন্ডেশনের নির্বাহী সদস্য কাইয়ুম শাহরিয়ার জাহেদী হিজল, নির্বাহী সদস্য এমএ লতিফ জাহেদী প্রোজ্জ্বল, জেলা সমন্বয়ক তবিবুর রহমান লাবু।


জাহেদী ফাউন্ডেশনের জেলা সমন্বয়ক তবিবুর রহমান লাবু জানান, তুরস্কের দুই বন্ধু তাহসিন ইয়াজান ও ফাতি ইল মালি জাহেদী ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ও রেডিয়েন্ট ফার্মাসিউটিক্যালসের চেয়ারম্যান মো. নাসের শাহরিয়ার জাহেদী মহুলের বন্ধু। তারা উভয়েই এর আগেও বাংলাদেশে বন্ধুর নিমন্ত্রণে এসেছেন। এবার ঈদেও তারা বেড়াতে এসে গরীব-অসহায়দের পাশে দাঁড়ানোর অভিব্যক্তি প্রকাশ করেন। সেখানে, ঝিনাইদহ পৌর মেয়রের ব্যক্তিগত তহবিল ও দুই টার্কিশ বন্ধুরা মিলে মোট ৬৪টি সেলাই মেশিন প্রদান করেন। এর মধ্যে ৩০টি দুই টার্কিশ বন্ধুর পক্ষ থেকে ও ৩৪টি মেয়রের পক্ষ থেকে অসহায় মহিলাদের দেওয়া হয়।


তিনি আরো বলেন, এছাড়াও ৫টি ইঞ্জিন চালিত ভ্যান দুই টার্কিশ বন্ধুর অর্থায়নে ও ৬টি ইঞ্জিন চালিত রিকশা মেয়রের অর্থায়নে দরিদ্র ১১ জনকে প্রদান করা হয়।

তুরস্ক থেকে আসা তাহসিন ইয়াজান বলেন, আমি খুব খুশি। বাংলাদেশ খুব সুন্দর একটি দেশ। এদেশের মানুষ আরো সুন্দর ও খুব ভালো। তাইতো বারবার ছুটে আসি।

তিনি বলেন, অসহায় দরিদ্র দুস্থ মানুষ যাতে করে নিজে স্বাবলম্বী হয়ে পরিবার-পরিজন স্বাচ্ছন্দ্যে দিন যাপন করতে পারে সেই লক্ষ্যে রিকশা, ভ্যান, ও সেলাই মেশিন দেওয়া হলো। সাধারণ মানুষ যাতে করে আত্মনির্ভরশীল হয় সে লক্ষ্যেই এ কাজ করা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //