বিস্ফোরিত তেলবাহী জাহাজে মিললো আরো ৩ জনের মরদেহ

ঝালকাঠির সুগন্ধা নদীতে তেলবাহী জাহাজ এমভি সাগর নন্দিনী-২ থেকে আরো তিনজনের লাশ উদ্ধার হয়েছে।

আজ সোমবার (৩ জুলাই) নদী থেকে ওই জাহাজের নিমজ্জিত পেছনের ধ্বংসাবশেষ উদ্ধারের সময় তাদের লাশ উদ্ধার করা হয়। এ নিয়ে এখন পর্যন্ত চারজনের লাশ উদ্ধার করা হলো। এর মধ্যে বেলা পৌনে ১১টার দিকে জাহাজের সুপারভাইজার মাসুদুর রহমান বেলালের মরদেহ উদ্ধার, দুপুর সোয়া ১২টার দিকে মাস্টার রুহুল আমিনের মরদেহ ও বিকেলে সরোয়ারের মরদেহও উদ্ধার করা হয়। পরে বিআইডব্লিউটিএ লাশ ফায়ার সার্ভিসের কাছে হস্তান্তর করে।

বিআইডব্লিউটিএর যুগ্ম পরিচালক ও উদ্ধারকারী জাহাজ নির্ভীকের কমন্ডার মো. সেলিম জানান, ডুবরি দল জাহাজের ডুবন্ত অংশে প্রবেশ করতে না পারায় বিআইডব্লিউটিএ চেয়োরম্যানের নির্দেশে উদ্ধারকারী জাহাজ নির্ভীক ঝালকাঠি আনা হয়। আজ উদ্ধারকাজ শুরু হলে ৩টি লাশ পাওয়া যায়।

তিনি আরো বলেন, যতক্ষণ পর্যন্ত ডুবন্ত অংশটি উপরে উঠাতে না পারি, আমাদের উদ্ধার কার্যক্রম অব্যাহত থাকবে। ডুবন্ত অংশটি উঠানোর পর ভেতরে কোনো মরদেহ না পাওয়া গেলে উদ্ধার অভিযান সমাপ্ত ঘোষণা করা হয়।

ঝালকাঠি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসির উদ্দিন জানান, স্বজনদের অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনি ব্যবস্থা নেওয়া হবে। তবে এখন পর্যন্ত কেউ অভিযোগ করেনি।

এর আগে শনিবার দুপুর পৌনে ২টার দিকে তেলবাহী জাহাজ সাগর নন্দিনী-২ তে বিস্ফোরণের ঘটনা ঘটে। বিস্ফোরণে জাহাজটির মাস্টার ব্রিজ ও স্টাফ কেবিনসহ পিছনের ইঞ্জিন রুমের উপরিভাগ উড়ে যায়। এ ঘটনায় চারজন দগ্ধ ও চারজন নিখোঁজ হন।

এসময় জাহাজে ১৫ লাখ লিটার জ্বালানি তেল ছিল। তবে বিস্ফোরণে তেলের কোনো ক্ষতি হয়নি। এর মধ্যে গতকাল জাহাজ থেকে ৬ লাখ ৭৫ হাজার লিটার ডিজেল স্থানান্তর করে করা হয় বলে জানায় ডিপো কর্তৃপক্ষ। আজ জাহাজ থেকে ৪ লাখ ৫ হাজার লিটার পেট্রোল সরিয়ে নেওয়া হচ্ছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //