কুপিয়ে ছাত্রলীগ কর্মীর হাত বিচ্ছিন্ন করলো প্রতিপক্ষ

বরিশাল নগরীতে রেদোয়ান আহম্মেদ আকন রাধো (২৬) নামে এক ছাত্রলীগ কর্মীকে কুপিয়ে তার হাত বিচ্ছিন্ন করেছে প্রতিপক্ষের লোকজন। গত সোমবার (৩ জুলাই) দিবাগত রাতে বরিশাল জিলা স্কুলের পেছনের গেটে এই ঘটনা ঘটে।

আজ মঙ্গলবার (৪ জুলাই) জুনায়েদ আল মামুন (২৪) নামে একজন নামধারীসহ অজ্ঞাতনামা আরও ৭-৮ জনকে আসামি করে মামলা করেছেন ভুক্তভোগীর বাবা জয়নাল আবেদীন।

মামলার প্রেক্ষিতে তানভীর হাওলাদার নবীন (২৪) নামে একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। তাছাড়া কুপিয়ে জখমের কাজে ব্যবহৃত ধারালো অস্ত্র উদ্ধার করা হয়েছে।

আহত রেদোয়ান বর্তমানে ঢাকায় চিকিৎসাধীন রয়েছেন। সে বরিশাল মহানগর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক অসীম দেওয়ানের অনুসারী বলে জানা গেছে। যদিও সে কারোর অনুসারী নয় বলে দাবি রেদওয়ানের বাবার।

গ্রেপ্তার হওয়া তানভীর হাওলাদার নবীন নগরীর ভাটিখানা সুন্নিয়া মসজিদ এলাকার লিটন হাওলাদারের ছেলে। মামলার প্রধান আসামি মামুন নগরীর বেলতলা এলাকার বাসিন্দা মো. শামসুর ছেলে।

এজাহারে বলা হয়েছে, নামধারী আসামি মামুন (৩০) আহত রেদোয়ানের পূর্ব পরিচিত এবং তাদের মধ্যে পূর্ববিরোধ রয়েছে। গত সোমবার রাত সাড়ে ৯টার দিকে মামুন ফোন করে রেদোয়ানকে জিলা স্কুলের পেছনের গেটে নিয়ে যায়।

রাত ১১টার দিকে ঘটনাস্থলে পৌঁছার পর মামুনসহ অজ্ঞাত ৭-৮ জন রেদোয়ানকে মারধর করে। একপর্যায় অজ্ঞাতরা রেদোয়ানের বাঁ হাত টেনে ধরে এবং মামুন ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে কনুইয়ের উপর থেকে হাত বিচ্ছিন্ন করে দেয়।

ভুক্তভোগীর বাবা জয়নাল আবেদীন জানান, হাসপাতাল থেকে রাত ১২টার দিকে ফোন করে তাকে বিষয়টি জানানো হয়। হাসপাতালে গিয়ে জানতে পারেন উন্নত চিকিৎসার জন্য রেদোয়ানকে দ্রুত ঢাকায় নিয়ে যাওয়ার পরামর্শ দিয়েছেন চিকিৎসক।

তিনি বলেন, রাতেই ঢাকার উদ্দেশে রওয়ানা দিয়েছি। তবে নির্ধারিত সময় পার হয়ে যাওয়ায় হাতটি আর জোড়া লাগানো যায়নি। তার হাত থেকে রক্তপাত চলমান থাকায় অবস্থা ভালো নয়। রেদোয়ান অচেতন হওয়ার আগে মামুনসহ বেশ কয়েকজনের নাম জানিয়েছিলো।

রেদোয়ানের খালাতো ভাই খলিল সিকদার বলেন, রেদোয়ান ৫-৬ বছর আগে মামুনকে মারধর করায় তাদের মধ্যে শত্রুতা তৈরি হয়। মারধরের ঘটনার পর মীমাংসা হলে তারা মিলেমিশে চলতো। ঘটনার দিন মামুনের ফোন পেয়ে ঘটনাস্থলে গেলে অজ্ঞাতরা তাকে ঘিরে ধরে হাত কেটে দেয়।

এছাড়াও তার মাথা বিচ্ছিন্ন করে মেরে ফেলার চেষ্টাও করা হয়েছিলো। কিন্তু রেদোয়ানের চিৎকারে স্থানীয় বাসিন্দা ও পুলিশ এগিয়ে আসলে হামলাকারীরা পালিয়ে যায়।

কোতোয়ালি মডেল থানার অফিসার ইনচার্জ আনোয়ার হোসেন জানান, পূর্ব শত্রুতার জের ধরে এ ঘটনা ঘটেছে। দায়ের হওয়া মামলার পরিপ্রেক্ষিতে নবীন নামে একজনকে গ্রেপ্তার করা হয়েছে। তিনি রেদোয়ানের ওপর হামলার সঙ্গে জড়িত কিনা তদন্ত করা হচ্ছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //