উখিয়ায় সন্ত্রাসীদের হামলায় আহত ভিক্ষু ধর্মজ্যোতি মারা গেছেন

কক্সবাজারের উখিয়া শ্রাবস্তি বৌদ্ধ বিহারের ভিক্ষু শ্রীমৎ ধর্মজ্যোতি (৭০) মারা গেছেন। অজ্ঞাত সন্ত্রাসীদের হামলায় ছুরিকাঘাত হয়ে তিনি মারা যান। গতকাল বুধবার (৫ জুলাই) দিবাগত রাত ৩টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। 

এর আগে সোমবার (৩ জুলাই) সকালে উখিয়া শ্রাবস্তি বৌদ্ধ বিহারের একটি কক্ষ থেকে বৃদ্ধ ধর্মজ্যোতিকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার হয়। তবে কি কারণে এই বৃদ্ধ বৌদ্ধ ভিক্ষুর ওপর হামলা হয়েছে তা জানা যায়নি।

ধর্মজ্যোতি ভিক্ষুর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন পরিবারের সদস্যরা। তিনি কক্সবাজারের উখিয়া উপজেলার  হলদিয়াপালং ইউনিয়নের মরিচ্যা শ্রাবস্তি বৌদ্ধ বিহারের অধ্যক্ষ ছিলেন। 

স্থানীয় বাসিন্দা সন্তোষ বড়ুয়া জানান, রবিবার (২ জুলাই) রাতে কে বা কারা ছুরিকাঘাত করে রক্তাক্ত অবস্থায় ভান্তেকে ফেলে যায়। পরে তাকে উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে নেওয়া হয়। পরে সেখান থেকে তাকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। 

নিহত ধর্মজ্যোতি ভিক্ষুর ছেলে সুমন বড়ুয়া জানান, ১৬-১৭ বছর আগে ধর্ম পালনের উদ্দেশ্যে সংসার ত্যাগ করেন বাবা। গত ৭ বছর ধরে তিনি উপজেলার মরিচ্যা শ্রাবস্তী বিহারের অধ্যক্ষের দায়িত্ব পালন করছিলেন। তার সঙ্গে কারও শত্রুতা ছিল না। সেই সঙ্গে এ ঘটনায় জড়িতদের আইনের আওতায় আনার দাবি জানান তিনি। 

টাকার লোভে এলাকার উচ্ছৃঙ্খল দুর্বৃত্তরা পূর্বপরিকল্পিত এ ঘটনা ঘটিয়ে থাকতে পারে বলে ধারণা করছেন তার পরিবার। 

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী বলেন, হামলায় আহত বৌদ্ধ ভিক্ষু মারা গেছেন। কে বা কারা মেরেছে তার তদন্ত চলছে। অপরাধীদের দ্রুত আইনের আওতায় আনা হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //