বয়স বাড়লেও কলিজা ছোট হয়নি: শামীম ওসমান

নারায়ণগঞ্জ-৪ আসনের সরকারদলীয় সংসদ সদস্য ও আওয়ামী লীগ নেতা এ কে এম শামীম ওসমান সরকারবিরোধীদের উদ্দেশে বলেছেন, আমাদের বয়স বাড়ছে, কলিজা কিন্তু ছোট হয়নি।

আজ শুক্রবার (৭ জুলাই) বিকেলে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ আদমজীতে এম ডব্লিউ কলেজে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নির্বাচনের আগে নেতাকর্মীদের সতর্ক থাকার আহ্বান জানিয়ে শামীম ওসমান বলেন, কেয়ারফুল থাকবেন আগামী তিন মাস। দেশকে ব্যর্থ রাষ্ট্র বানানোর চেষ্টা করবে তারা। নির্বাচন বন্ধ করার জন্য অনেক খেলা হবে। তবে নির্বাচন হবে এবং জাতির পিতার কন্যা আবারও প্রধানমন্ত্রী হবেন।

তিনি বলেন, আমাদের বয়স কিন্তু বাড়ছে কলিজা কিন্তু ছোট হয়নি। মা বলে গো বলার সুযোগ পাবেন না, বলে দিলাম। বি কেয়ারফুল। জাতির পিতার কন্যাকে নিয়ে যে ধরনের কথা বলছেন! শেখ হাসিনাকে গালিগালাজ করবেন, এটি হবে না।

নারায়ণগঞ্জ আওয়ামী লীগের এই নেতা বলেন, পুলিশকেও রাস্তায় নামতে দেবো না। জনগণ আমাদের ক্ষমতার উৎস। যা কিছু করবো জনগণকে সঙ্গে নিয়েই করবো। আমাদের শরীরে মুক্তিযুদ্ধের রক্ত। রাজাকারদের সামনে মাথা নত করতে শিখিনি।

বিএনপির উদ্দেশ্যে তিনি বলেন, আমি চ্যালেঞ্জ করে বলছি, বিএনপি ক্ষমতায় আসবে না। খোঁচাখুঁচি করবেন না, শান্তিতে থাকেন। জনগণের কাছে যান, জনগণ গ্রহণ করলে আমাদের সমস্যা নেই। কিন্তু খোঁচাখুঁচি করবেন না। এমন কিছু বলবেন না যাতে মানুষের ধৈর্য কমে যায়। 

শামীম ওসমান বলেন, ধৈর্যশক্তি ভেঙে গেলে কিন্তু পরে সামাল দিতে পারবেন না। লাগাম দেন মুখে। রাজনীতি করেন ভালো, কিন্তু শান্তি বজায় রাখুন। ১৬ বছর ধরে ক্ষমতায় আছি, কাউকে একটা ফুলের টোকা দিইনি।

তিনি বলেন, আজ এই কথা বলছি, সামনের সময়টা খারাপ। আমি জানি, নারায়ণগঞ্জে ষড়যন্ত্র শুরু হয়েছে। অনেকে বড় বড় কথা বলেন, কষ্ট লাগে। বড় বড় কথা ও অশ্লীল কথা বলা বন্ধ করেন। এতদিন কে বিএনপি করতো, আওয়ামী লীগ করতো ব্যাপার ছিল না। আমরা সবাই মিলেমিশে ছিলাম।

তিনি আরও বলেন, আমার নেতাকর্মীদের ওপর অনেক নির্যাতন করা হয়েছে। আমার বড় ভাই সেলিম ওসমানকেও ছাড় দেওয়া হয়নি। তার কী অপরাধ ছিল? আমরা সেসব মনে রাখিনি। সুতরাং খোঁচাখুঁচি বন্ধ করেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খোকন সাহা, সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি আলহাজ মজিবুর রহমান, থানা যুবলীগের আহ্বায়ক ও নাসিক ৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মতিউর রহমান মতি, সিটি করপোরেশনের ১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আনোয়ার ইসলামসহ প্রমুখ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //