যশোরে নৌকাকে হারিয়ে বিএনপির বহিষ্কৃত নেতার জয়

যশোরের মনিরামপুরের হরিহরনগর ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীক প্রার্থীকে হারিয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন বিএনপির বহিষ্কৃত নেতা আব্দুর রাজ্জাক বিশ্বাস।

চশমা প্রতীকে নির্বাচন করা আব্দুর রাজ্জাক পেয়েছেন ৫ হাজার ৯৬১ ভোট। অপরদিকে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী জহুরুল ইসলাম পেয়েছেন ৪ হাজার ৯১২ ভোট।

আব্দুর রাজ্জাকের জয়ের বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা নির্বাচন কর্মকর্তা ও দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং কর্মকর্তা আব্দুর রশিদ।

আব্দুর রাজ্জাক বিশ্বাস হরিহরনগর ইউনিয়ন বিএনপির যুগ্ম আহবায়ক ছিলেন। তবে দলীয় সিদ্ধান্তের বাইরে নির্বাচনে অংশ নেওয়ায় তিনি বহিষ্কৃত হয়েছেন বলে দলীয় সূত্রে জানা গেছে।

আইনি জটিলতা শেষে দীর্ঘ ১৮ মাস পর সোমবার (১৭ জুলাই) হরিহরনগর ইউনিয়ন পরিষদে ৯টি ভোট কেন্দ্রে ইভিএম পদ্ধতিতে এ নির্বাচন অনুষ্ঠিত হয়।

এতে চেয়ারম্যান পদে আনারস প্রতীকে নির্বাচন করা ফরিদ উদ্দিন পেয়েছেন ২ হাজার ৬৭২ ভোট এবং মোটরসাইকেল প্রতীকের তরিকুল ইসলাম তুহিন পেয়েছেন ১ হাজার ৫৩০ ভোট।

সুষ্ঠু ও নিরপেক্ষভাবে ইভিএম-এর মাধ্যমে ভোট গ্রহণ শেষ হয়েছে। এ নির্বাচনে ৪ জন চেয়ারম্যান প্রার্থী, ১০ জন সংরক্ষিত নারী সদস্য ও ৩২ জন সাধারণ সদস্য প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। নির্বাচনে ভোটার সংখ্যা ছিল ২১ হাজার ২২৬ জন। ভোটাধিকার প্রয়োগ করেছেন ১৫ হাজার ১১৩ জন ভোটার। অবৈধ ভোটের সংখ্যা ৩৮টি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //