জেপি মঞ্জুর দুর্গ দখল করলো আওয়ামী লীগ

পিরোজপুরের ভান্ডারিয়া পৌর নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থী মো. ফাইজুর রশিদ বিপুল ভোটে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন।

নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ফাইজুর রশীদ (নৌকা প্রতীক)  ৯ হাজার ৬২৫ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টি (জেপি) প্রার্থী মাহিবুল হোসেন ৫ হাজার ৭১ ভোট পেয়ে পরাজিত হন। 

ভান্ডারিয়া পৌরসভায় নির্বাচনে মেয়র পদে পাঁচজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। এছাড়াও ৯টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ৪২ জন প্রার্থী এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। 

তবে নবগঠিত ভান্ডারিয়া পৌরসভায় মূলত প্রতিদ্বন্দ্বিতা হয়েছে জেপি চেয়ারম্যান ও স্থানীয় সংসদ সদস্য আনোয়ার হোসেন মঞ্জু এবং আওয়ামী লীগের পিরোজপুর জেলার যুগ্ম সাধারণ সম্পাদক মহিউদ্দিন মহারাজের মধ্যে। গত কদিন ধরেই এই পৌরসভার নির্বাচন নিয়ে দেশব্যাপী ব্যাপক আলোচনা চলছিল। এই আসনে গত ৪০ বছর ধরে আনোয়ার হোসেন মঞ্জু রাজত্ব করে আসছিলেন। যেখানে এবার সেই আসনের ভান্ডারিয়া পৌরসভায় মঞ্জুর মনোনীত প্রার্থীর বিরুদ্ধে আওয়ামী লীগ প্রার্থী দাঁড় করান মহিউদ্দিন মহারাজ। আওয়ামী লীগ প্রার্থীকে বিজয়ী করতে একাট্টা হয়ে মাঠে নামেন মহিউদ্দিন মহারাজ ও তার ভাই ভান্ডারিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান মিরাজুল ইসলাম। শেষ পর্যন্ত প্রার্থী ছাপিয়ে অস্তিত্বের লড়াইয়ে নামেন আনোয়ার হোসেন মঞ্জু ও মিরাজ মহারাজ। বর্ষীয়ান রাজনীতিবিদ আনোয়ার হোসেন মঞ্জুর প্রার্থীকে বিপুল ব্যবধানে  হারিয়ে বিজয়ের হাসি হাসলো আওয়ামী লীগের মিরাজ মহারাজের সমর্থিত প্রার্থী।

ভান্ডারিয়া পৌরসভা নির্বাচনে মোট ভোটার সংখ্যা ২২ হাজার ৪১৫ জন। এদের মধ্যে পুরুষ ১১ হাজার ২৩৬ জন এবং নারী ভোটার ১১ হাজার ১৭৯ জন। মোট ৯টি কেন্দ্রের ৬৮টি বুথে ভোটাররা তাদের ভোট দেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //