বরিশালে মহাসড়ক অবরোধ

বরিশাল নগরীর সোনারগাঁও টেক্সটাইল মিলের অযৌক্তিক লে-অফ প্রত্যাহার করা এবং শ্রমিকদের বকেয়া বেতন পরিশোধের দাবিতে মহাসড়ক অবরোধ ও বিক্ষোভ করেছে শ্রমিকরা।

আজ রবিবার (২৩ জুলাই) বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত বরিশাল-পটুয়াখালী-ভোলা মহাসড়ক অবরোধ করেন তারা।

অবরোধ কর্মসূচির ফলে টাকা এক ঘণ্টা বরিশাল-পটুয়াখালী-ভোলা আঞ্চলিক মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ ছিল। এর ফলো সড়কের দুই প্রান্তে যানবাহনের দীর্ঘ যানজট সৃষ্টি হয়।

পরে আগামী ১ আগস্টের মধ্যে টেক্সটাইল মিল খুলে দেওয়া এবং শ্রমিকের বকেয়া বেতন পরিশোধের প্রতিশ্রুতি দিলে অবরোধ তুলে নিয়ে আন্দোলন স্থগিত করেন শ্রমিকরা।

এর আগে টেক্সটাইল শ্রমিকদের সড়ক অবরোধ কর্মসূচিতে একাত্মতা প্রকাশ করে অংশগ্রহণ করেন বাংলাদেশের সমাজতান্ত্রিক দল- বাসদ বরিশাল জেলার সদস্য সচিব ডা. মনীষা চক্রবর্তী, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট বরিশাল জেলা শাখার দপ্তর সম্পাদক সহিদুল ইসলাম, সদস্য সন্তু মিত্র, সোনারগাঁও টেক্সটাইল শ্রমিক-কর্মচারী সংগ্রাম পরিষদের সভাপতি মাসুম গাজী, সাধারণ সম্পাদক মো. ইমরান প্রমুখ।

পরবর্তীতে সোনারগাঁও টেক্সটাইল মিলের জেনারেল ম্যানেজার শামীম ও মেট্রোপলিটন পুলিশের দক্ষিণ জোনের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার ফজলুল করীম আগামী আগস্ট কারখানা খোলা ও বকেয়া পরিশোধের আশ্বাস দেন।

বাসদ বরিশাল জেলা শাখার সদস্য সচিব ডা. মনীষা চক্রবর্তী বলেন, সোনারগাঁও টেক্সটাইল মিল ও পুলিশ প্রশাসনের আশ্বাসে শ্রমিকরা অবরোধ থেকে সরে আসে। তবে শ্রমিক নেতৃবৃন্দ ১ আগস্ট কারখানা না খুললে আরো কঠোর আন্দোলন গড়ে তোলার ঘোষণা দিয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //