বরিশালে ডেঙ্গুতে আরো দুইজনের মৃত্যু

গত ২৪ ঘণ্টায় বরিশাল বিভাগে ডেঙ্গুতে আরো দুইজনের মৃত্যু হয়েছে। এই সাথে আবারো ডেঙ্গু রোগী ভর্তির নতুন রেকর্ড সৃষ্টি হয়েছে। এ নিয়ে বরিশাল বিভাগে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মৃতর সংখ্যা বেড়ে ছয়জনে দাঁড়িয়েছে।

বরিশাল বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয়ের পরিসংখ্যান বিভাগ থেকে এই তথ্য নিশ্চিত করা হয়েছে। সংশ্লিষ্টরা জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় বিভাগের বিভিন্ন সরকারি হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত আরো ২৮৪ জন রোগী ভর্তি হয়েছে। এ নিয়ে বরিশাল বিভাগের ছয়টি জেলার সরকারি হাসপাতালগুলোতে বর্তমানে চিকিৎসাধীন রয়েছে ৭৫৮ জন রোগী।

স্বাস্থ্য অধিদপ্তরের বরিশাল বিভাগীয় পরিচালকের দপ্তর থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী গত ২৪ ঘণ্টায় বিভাগের বিভিন্ন সরকারি হাসপাতালে ভর্তি হওয়া ২৮৪ জন ডেঙ্গু আক্রান্ত রাগীর মধ্যে ৭১ জন শেবাচিম হাসপাতালে ভর্তি হয়েছে। এ নিয়ে হাসপাতালটিতে বর্তমানে ২০১ জন ডেঙ্গুরোগী চিকিৎসাধীন রয়েছেন।

অপরদিকে বরিশাল জেলার অন্যান্য হাসপাতালে ৩৬ জন, পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালসহ জেলায় ৬৬ জন, ভোলায় ২৯ জন, পিরোজপুরে ৪০ জন, বরগুনায় ২৯ জন ও ঝালকাঠিতে ১৩ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন।

বিভাগীয় স্বাস্থ্য দপ্তরের তথ্যানুযায়ী, চলতি বছরের ১ জানুয়ারি থেকে এখন পর্যন্ত বরিশাল বিভাগের হাসপাতালগুলোতে চার হাজার সাতজন ডেঙ্গুরোগী ভর্তি হয়েছেন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন তিন হাজার ২৪৩ জন।

গত মঙ্গলবার (২৫ জুলাই) বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে (শেবাচিম) চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করা ইমরান (২৪) নামে যুবক পিরোজপুরের ভাণ্ডারিয়া উপজেলার বাসিন্দা।

এছাড়া উন্নত চিকিৎসার জন্য ভোলা থেকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে মৃত্যুবরণ করেছেন লালমোহন উপজেলার আব্দুর রাজ্জাক (২২) নামের যুবক। ভোলার ভেদুরিয়া ফেরিঘাটে তার মৃত্যু হয়।

এদিকে চলতি বছরে ডেঙ্গুতে মৃত্যু হওয়া ছয়জনের মধ্যে শেবাচিম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় পাঁচজন এবং ভোলা ২৫০ শয্যার জেনারেল হাসপাতালে একজনের মৃত্যু হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //