নীলফামারীতে প্রতারণার মামলায় প্রধান শিক্ষক কারাগারে

নীলফামারী ডোমারে গ্রন্থাগারিক পদে ভুয়া নিয়োগপত্র দিয়ে টাকা হাতিয়ে নেওয়ার প্রতারণার মামলায় কারাগারে পাঠানো হয়েছে বামুনিয়া দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ময়বুল ইসলাম।

গতকাল বুধবার (২৬ জুলাই) ওই মামলায় হাজিরা দিতে গেলে আদালত তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

অভিযোগে জানা যায়, বামুনিয়া দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ময়বুল ইসলাম ২০১৪ সালে রেজাউল ইসলাম নামে একজনকে গ্রন্থাগারিক পদে নিয়োগ দেন। সেসময় তার কাছ থেকে ১২ লাখ টাকা ঘুষ গ্রহণ করেন প্রধান শিক্ষক ময়বুল ইসলাম। নিয়োগপত্রটি ভুয়া বুঝতে পেরে রেজাউল ইসলাম বাদী হয়ে আদালতে একটি প্রতারণার মামলা দায়ের করেন। থানা পুলিশ মামলাটির তদন্ত শুরু করেন। তদন্তে ময়বুল ইসলামের বিরুদ্ধে ৬ লাখ টাকা গ্রহণের সত্যতা পেয়ে আদালতে প্রতিবেদন দাখিল করেন পুলিশ।

গত বছরের ১৯ সেপ্টেম্বর প্রধান শিক্ষক ময়বুল ইসলাম আদালতে হাজির হয়ে বাদীর হাতে ১ লাখ টাকা দিয়ে আপোষ শর্তে জামিন পান। অবশিষ্ট টাকা পরিশোধ করার সময় নেন আদালতে। সময়ের মধ্যে টাকা পরিশোধ না করায় বুধবার পূর্বের জামিন নামঞ্জুর করে ময়বুল ইসলামকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত।

বাদীর আইনজীবী সাদেকুল ইসলাম বলেন, ময়বুল ইসলামের বিরুদ্ধে প্রতারণার মামলা হয়। টাকা পরিশোধ শর্তে বিজ্ঞ আদালত তাকে জামিন দিয়েছিলো। কিন্তু সময়ের মধ্যে টাকা পরিশোধ না করায় বুধবার জ্যেষ্ঠ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মেহেদী হাসান তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন। 

উল্লেখ্য, প্রধান শিক্ষক ময়বুলের বিরুদ্ধে স্কুলের গাছকাটা, প্রতিবন্ধীর টাকা আত্মসাৎ, স্কুলের ফ্যান চুরিসহ নানা অভিযোগ রয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //