ঝিনাইদহে দুগ্রুপের সংঘর্ষের জেরে পুরুষ শূন্য গ্রাম

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার জামাল ইউনিয়ন পরিষদ চত্বরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই গ্রুপের সংঘর্ষের পর পুরুষ শূন্য হয়ে পড়েছে গোপালপুর গ্রামটি। এদিকে লুটের ভয়ে বাড়ির গবাদিপশুসহ আসবাবপত্র নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া হচ্ছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে গ্রামটিতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

কালীগঞ্জ থানা সূত্রে জানা যায়, মারামারির ঘটনায় বৃহস্পতিবার দুপুরে আব্দুর রশিদ মন্ডল ও শরিফুল মোল্লা কালীগঞ্জ থানায় পৃথক দুটি মামলা দায়ের করেছেন। সংঘর্ষের ঘটনায় দুইজনকে আটক করেছে পুলিশ।

গোপালপুর গ্রাম ঘুরে দেখা গেছে,  গ্রামটিতে শুনশান নীরাবতা। উদ্বেগ আর উৎকণ্ঠায় দিন কাটছে এ গ্রামের নারীদের। আঞ্চলিক যানবাহন নছিমন ও ভ্যানে বাড়ির গবাদিপশুসহ জিনিসপত্র নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া হচ্ছে। গ্রামটি একদমই পুরুষ শূন্য হয়ে পড়েছে। পুলিশের সামনে দিয়েই বাড়ির জিনিসপত্র অন্যত্র সরিয়ে নিচ্ছেন গ্রামবাসীরা। সংঘর্ষের ঘটনায় জড়িত নয় এমন ব্যক্তিও বাড়ি ছেড়ে অন্যত্র পালিয়েছেন। যারা এই সামাজিক দ্বন্দ্বের সাথে জড়িত নয়।  

গ্রামবাসীর সাথে কথা বলে জানা গেছে, গ্রামের প্রায় ৩০০ পরিবার মালামাল লুটের ভয়ে বাড়ির গবাদিপশুসহ জিনিসপত্র নিরাপদ স্থানে সরিয়ে নিয়েছেন। যেকোনো সময় হামলার আশংকা করছেন তারা।

এ গ্রামের আশানুর নামে একজন জানান, তিনি লুট হয়ে যাওয়ার ভয়ে বাড়ির আসবাবপত্র ও গবাদিপশু অন্যত্র সরিয়ে নিচ্ছেন। এর আগেও বিভিন্ন ঝামেলা হওয়ার পর গ্রামে লুট হয়। রাতে আত্মীয় স্বজনের বাড়িতে থাকবেন। গত বুধবার সংঘর্ষের পরে লুটের ঘটনা ঘটেছে।

গ্রামবাসী সুরমানি খাতুন নামে এক নারী জানান, গ্রামের প্রায় ৩০০ পরিবার তাদের বাড়ির জিনিসপত্র আত্মীয়-স্বজনের বাড়িতে পাঠিয়ে দিয়েছে। রাতে খুব ভয় করছে।

কালীগঞ্জ থানার ওসি মাহাবুবুর রহমান জানান, বুধবার দুই গ্রুপের সংঘর্ষের ঘটনায় থানায় দুটি মামলা দায়ের হয়েছে। এ ঘটনায় দুইজনকে আটক করেছে পুলিশ। গ্রামটিতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। তবে মালামাল সরিয়ে নিতে গ্রামবাসীদের নিষেধ করা হয়েছে।

উল্লেখ্য, বুধবার বিকেলে ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার জামাল ইউনিয়ন চত্বরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই গ্রুপের সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় আহত হন অন্তত ১৫ জন। উপজেলার গোপালপুর গ্রামের মালেক মোল্লা ও শরিফুল মোল্ল্যার সমর্থকদের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //