ঝিনাইদহে নারী ইউপি সদস্যকে চেয়ারম্যানের কুপ্রস্তাব

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার ৩নং কোলা ইউনিয়নের চেয়ারম্যান আলাউদ্দিন আল আজাদের বিরুদ্ধে নারী ইউপি সদস্যকে কুপ্রস্তাব দেওয়ার অভিযোগ উঠেছে। এ ঘটনায় উপজেলা নির্বাহী অফিসার ইশরাত জাহানের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন কোলা ইউনিয়নের সংরক্ষিত নারী ইউপি সদস্য।

ওই নারী ইউপি সদস্য জানান, ভোটে নির্বাচিত হওয়ার কিছুদিন পর থেকেই চেয়ারম্যান আলাউদ্দিন আল আজাদ তাকে বিভিন্ন সময় কুপ্রস্তাব দিয়ে আসছে। তিনি চেয়ারম্যানের কুপ্রস্তাবে রাজি না হওয়ায় তার উপর ক্ষিপ্ত। ইউনিয়নের কোনো কাজ তাকে দেয় না। তিনি এ বিষয়টি স্থানীয় এমপিকেও জানিয়েছেন। এরপর থেকে তার সাথে দুর্ব্যবহার করেছে। বিষয়টি কাউকে না বলার জন্য অনুরোধ করে চেয়ারম্যান তাকে বলেন তার সম্মানহানি হবে। তারপরও চেয়ারম্যান তাকে খুবই চাপাচাপি করে।

তিনি আরো জানান, আমাকে যদি কুপ্রস্তাবে রাজি হতে হয় তাহলে বিয়ে করতে হবে। এই কথা বললে চেয়ারম্যান তার উপরে আরো বেশি ক্ষিপ্ত হন। কোনো কাজ দেন না। এদিকে ওয়ার্ডের মানুষও বলে কোনো কাজ করতে পারে না। এরপর উপায় না পেয়ে ইউএনও অফিসে অভিযোগ দেই। বিষয়টি জানাজানি হলে চেয়ারম্যানের পক্ষ থেকে বিভিন্নভাবে আমাকে হুমকি দেওয়া হচ্ছে।

এ ব্যাপারে অভিযুক্ত চেয়ারম্যান আলাউদ্দিন আল আজাদ জানান, ওই নারী ইউপি সদস্য সব বানোয়াট কথা বলেছেন। ওই নারী ইউপি সদস্যর মাথায় সমস্যা। যে যা বলে তাই শোনে। তিনি ইউএনওকে বিষয়টি জানিয়েছেন। ইউএনও তাকে একটি লিখিত দিতে বলেছেন। যাতে ওই নারী ইউপি সদস্যের পরিবর্তে তার স্বামী বা সন্তান দায়িত্ব পালন করতে পারে।

কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ইশরাত জাহান জানান, ওই নারী ইউপি সদস্য অভিযোগ দিতে এসেছিলেন। অভিযোগ অসম্পূর্ণ হওয়ায় তিনি তা নেননি। দুই পক্ষই ভিন্ন ভিন্ন বক্তব্য দিচ্ছেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //