কুড়িগ্রাম সীমান্তে বিএসএফ সদস্যকে আটকের পর হস্তান্তর

কুড়িগ্রামের ভুরুঙ্গামারী সীমান্ত দিয়ে বাংলাদেশে অনুপ্রবেশকারী ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের এক সদস্যকে আটকের পর হস্তান্তর করা হয়েছে। এর আগে, স্থানীয়রা সনু কুমার জেটপ নামের ওই ব্যক্তিকে ধরে বিজিবির হাতে তুলে দেয়। আটকের প্রায় ৪ ঘণ্টা পর বিজিবি ও বিএসএফের মধ্যে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়।  মাধ্যমে আটককৃত বিএসএফ সদস্যকে হস্তান্তর করে বিজিবি।

গত বৃহস্পতিবার (২৭ জুলাই) রাত সাড়ে ৮টার দিকে ভূরুঙ্গামারী উপজেলার সোনাহাট বিওপির সীমান্ত পিলার ১০০৭ এমপি হতে ৩০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে কামারটারী বিএসসি মোর এলাকা থেকে অনুপ্রবেশকারী বিএসএফের এক সদস্যকে আটক করে স্থানীয়রা। 

বিজিবি সূত্রে জানা যায়, ভারতের বিষখাওয়া-৩১ বিএসএফ ব্যাটালিয়নের সদস্য কনস্টেবল শ্রী সনু কুমার জেটপ সীমান্ত পেরিয়ে বাংলাদেশের অভ্যন্তরে সোনাহাট স্থলবন্দর সংলগ্ন  বিএসসি মোড় এলাকায় প্রবেশ করলে স্থানীয়রা তাকে আটক করে। পরে খবর পেয়ে ঘটনাস্থলে  কুড়িগ্রাম-৩১ বিজিবি ব্যাটালিয়নে আওতায় সোনাহাট ও বাবুরহাট বিওপি ক্যাম্পের বিজিবি সদস্যরা গিয়ে তাকে আটক করে সোনাহাট ক্যাম্পে নিয়ে আসে।

স্থানীয়রা জানায়, ওই বিএসএফ সদস্য ক্যাম্পের (ভারতীয়) পার্শ্ববর্তী গ্রামের বিবাহিত এক নারীর সাথে পরকীয়ায় জড়িত ছিল। রাতে মদ্যপান অবস্থায় ওই নারীর সাথে দেখা করতে গেলে প্রেমিকার স্বামী ও স্থানীয় গ্রামবাসীরা টের পেয়ে তাকে ধাওয়া করে।

এ সময় সে প্রাণ বাঁচাতে সীমান্ত অতিক্রম করে বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করে। স্থানীয়দের হাতে আটকের সময় ওই বিএসএফ সদস্যের পরনে টি-শার্ট ও হাফ প্যান্ট পড়া এবং মদ্যপ অবস্থায় ছিল। 

পরে বিষয়টি সোনাহাট বিজিবি কমান্ডার ও বিএসএফের অধীনস্থ সোনাহাট বিএসএফ ক্যাম্পকে অবগত করা হয়। তারা আটককৃত বিএসএফ সদস্যকে ফেরত প্রদানের জন্য অনুরোধ জানায়।

পরে রাত সোয়া ১২টার দিকে সোনাহাট স্থলবন্দর সীমান্তে বিজিবি-বিএসএফের পতাকা বৈঠকের মাধ্যমে ওই বিএসএফ সদস্যকে ফেরত পাঠানো হয়।

কুড়িগ্রাম-২২ বিজিবি অধীনস্থ কেদার বিওপির সুবেদার মোঃ আফতাব উদ্দিন জানান, রাত সোয়া ১২টার দিকে আটককৃত বিএসএফ সদস্যকে ভারতের সোনাহাট বিএসএফ ক্যাম্পের নিকট হস্তান্তর করা হয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //