কক্সবাজারে অস্ত্রসহ যুবক গ্রেপ্তার

কক্সবাজারের উপকূলীয় এলাকার শীর্ষসন্ত্রাসী সাহাব উদ্দিনকে (৪৫) অস্ত্রসহ গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল রবিবার (৩০ জুলাই) সন্ধ্যা ৭টার দিকে চকরিয়ার বদরখালী ইউনিয়নের উত্তর নতুন ঘোনা গ্রাম থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

তার স্বীকারোক্তি মতে, তার বাড়িতে রবিবার রাত সাড়ে ৮টায় দ্বিতীয় দফা অভিযান চালায় পুলিশ। এসময় তার শয়নকক্ষের তোষকের নিচ থেকে দুইটি দেশীয় বন্দুক, তিন রাউন্ড কার্তুজ, তিনটি কিরিচ ও দুইটি দা উদ্ধার হয়।

গ্রেপ্তার সাহাব ওই এলাকার আব্দুল করিমের ছেলে।

এসব তথ্য নিশ্চিত করেছেন চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাবেদ মাহমুদ।

উপকূলীয় এলাকার লোকজন জানান, সাহাব মহেশখালী, পেকুয়া, চকরিয়াসহ উপকূলে ২০১০ সাল থেকে একাধিক বাহিনী তৈরি করে নানা অপরাধ করে আসছিলেন। তার ভয়ে শত শত ভুক্তভোগী আইনের আশ্রয় নিতে পারেননি। অস্ত্রসহ তাকে গ্রেপ্তারের খবর জানাজানি হলে উপকূলবাসীর মাঝে স্বস্তি ফিরে আসে বলে জানা গেছে।

চকরিয়া থানার অপারেশন অফিসার (উপ-পরিদর্শক) রাজিব চন্দ্র সরকার জানান, সাহাবকে গ্রেপ্তারের পর তাৎক্ষণিক অনুসন্ধানে চকরিয়া ও পেকুয়া থানায় ১০টি মামলার তথ্য পাওয়া গেছে। ২০১০ সাল থেকে চলতি বছরের ১৭ জুন পর্যন্ত দায়ের হওয়া মামলাগুলোর মধ্যে পুলিশকে মারধর, চাঁদাবাজি, হত্যাচেষ্টা, চুরি, লুটসহ বিভিন্ন অপরাধের তথ্য উঠে এসেছে। এছাড়া কক্সবাজার, চট্টগ্রাম এবং বান্দরবানের নিকটস্থ থানাগুলোতে মামলা রয়েছে কি না জানতে চেষ্টা চলছে।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাবেদ মাহমুদ বলেন, সাহাব উদ্দিনের বিরুদ্ধে অস্ত্র আইনে আরও একটি মামলা দায়ের হবে। সোমবার তাকে আদালতে প্রেরণ করা হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2023 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //