ক্ষমা চেয়ে পার পেলেন ইউপি চেয়ারম্যান রুহল্লাহ

ক্ষমা চেয়ে পার পেলেন চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার চরতী ইউনিয়নের চেয়ারম্যান মো. রুহল্লাহ চৌধুরী। তার সাময়িক বরখাস্তের আদেশ প্রত্যাহার হয়েছে।

আজ মঙ্গলবার (১ আগস্ট) স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব জেসমীন প্রধান স্বাক্ষরিত এক আদেশে তার সাময়িক বরখাস্ত প্রত্যাহার করা হয়।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, রুহুল্লাহ চৌধুরী তার কৃতকর্মের জন্য ভুল স্বীকার করে ক্ষমা চাওয়ায় জেলা প্রশাসকের সুপারিশের ভিত্তিতে স্থানীয় সরকার বিভাগ থেকে জারি হওয়া সাময়িক বহিষ্কারাদেশ প্রত্যাহার করে নেওয়া হয়েছে।

এর আগে গত ২০ জুন দায়িত্বে অবহেলা, সরকারি সম্পদের ক্ষতি সাধন করায় তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছিল।

ওই প্রজ্ঞাপনে বলা হয়েছিল, চেয়ারম্যান রুহুল্লাহ চৌধুরীর বিরুদ্ধে মোবাইল কোর্টের আদেশ প্রতিপালন না করা ও অর্পিত সরকারি দায়িত্ব পালনে অবহেলার কারণে সম্পদের ক্ষতি করায় স্থানীয় সরকার আইন অনুযায়ী জেলা প্রশাসকের সুপারিশের কথা উল্লেখ করে বলা হয়েছে এসব অভিযোগে তার দ্বারা ইউনিয়ন পরিষদের ক্ষমতা প্রয়োগ প্রশাসনিক দৃষ্টিকোণ থেকে সমীচীন নয় বলে সরকার মনে করে। তার দ্বারা অপরাধমূলক কার্যক্রম ইউনিয়ন পরিষদসহ জনস্বার্থ পরিপন্থী বিবেচনায় তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

তার আগে সাতকানিয়ার চরতীতে মোবাইল কোর্টে জব্দকৃত বালু ও অ্যাস্কেভেটর চুরির ঘটনায় জিম্মাদার ইউপি চেয়ারম্যান রুহুল্লাহ চৌধুরীকে দায়ী করে প্রতিবেদন দেয় তদন্ত কমিটি।

বালু নিলাম কমিটির আহ্বায়ক ও উপজেলা সহকারী কমিশনারসহ (ভূমি) পাঁচ সদস্যের তদন্ত কমিটি তৎকালীন উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতেমা তুজ জোহরার কাছে এ প্রতিবেদন দাখিল করেন। পরে তিনি তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে জেলা প্রশাসককে সুপারিশসহ ওই প্রতিবেদন দাখিল করেন।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //