পুঠিয়ায় গণেশ মূর্তি উদ্ধার, গ্রেপ্তার ৪

রাজশাহীর পুঠিয়ায় আন্তঃজেলা মূর্তি চোরাচালান চক্রের ৪ সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় স্বর্ণ আকৃতির প্রায় দেড় কেজি ওজনের গণেশ মূর্তি উদ্ধার করা হয়। জব্দকৃত মূর্তিটি স্বর্ণের নাকি পিতলের এই নিয়ে স্থানীয় লোজকজনের মাঝে চলছে নানা গুঞ্জন।

গত বুধবার (২ আগস্ট) দিবাগত রাত সাড়ে ১২ টার দিকে ধোপাপাড়া বাজার এলাকায় অভিযান চালায় পুঠিয়া থানা পুলিশ। অভিযানে আটক করা হয় ৪ এ পাচারকারীকে।

আটককৃতরা হলেন- বাগমারা উপজেলার তাহেরপুর ভাবনপুর এলাকার আবুল ফজেল খাঁর ছেলে টনি খাঁ (৩০), একই এলাকার মৃত মোতায়েন বিল্লাহর ছেলে স্বাধীন (৩৪), পুঠিয়া উপজেলার বানেশ্বর খুটিপাড়া এলাকার গুলবার আলীর ছেলে রুমন (২৬) ও চিতলপুকুর এলাকার ইউসুফ আলীর ছেলে সুজন আলী (৩০)।

থানার উপ-পরিদর্শক মনিরুজ্জামান বিষয়টি নিশ্চিত করে বলেন, গোপন সংবাদে ভিত্তিতে ধোপাপাড়া এলাকায় থানা পুলিশ অভিযান চালায়। এতে মূর্তি পাচার চক্রের ৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এ সময় তাদের তল্লাসি চালিয়ে একটি গণেশ মূর্তি উদ্ধার করা হয়।

ধোপাপাড়া এলাকার শফিকুর রহমান ও নবির উদ্দীন বলেন, পুলিশের হাতে আটককৃতরা দীর্ঘদিন থেকে স্বর্ণের মূর্তি চোরাচালান কাজে জড়িত। এই চক্রে আরও কয়েকজন জড়িত আছে। তারা মাঝে মধ্যে ধোপাপাড়া বাজার এলাকায় মূর্তি কেনাবেচা করে আসছে।

এ ব্যাপারে থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) রফিকুল ইসলাম বলেন, জব্দকৃত মূর্তিটি স্বর্ণের নয়। মূর্তিটি স্থানীয় কয়েকজন স্বর্ণকারের মাধ্যমে পরীক্ষা-নিরীক্ষা করানো হয়। স্বর্ণকাররা জানিয়েছেন মূর্তিটি পিতলের। আর এ ঘটনায় থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

তিনি জানান, গতকাল বৃহস্পতিবার (৩ আগস্ট) দুপুরে গ্রেপ্তারকৃতদের আদালতের মাধ্যমে জেল-হাজতে পাঠানো হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //