পাবনায় মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ

পাবনা সদর উপজেলার গয়েশপুরে ইলিয়াস হোসেন (২৮) নামের এক তাঁত ব্যবসায়ীকে কুপিয়ে হত্যার প্রতিবাদে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ ও মানববন্ধন করেছে এলাকাবাসী।

এতে মহাসড়কের দুই পাশে অসংখ্য যাত্রী ও পণ্যবাহী যানবাহন আটকা পড়ে।

আজ শুক্রবার (৪ আগস্ট) সদর উপজেলার জালালপুরের নতুনপাড়া এলাকায় ঢাকা-পাবনা মহাসড়কে এ অবরোধ শুরু হয়। পরে প্রশাসনের আশ্বাসে এলাকাবাসী বিকেল চারটার দিকে অবরোধ তুলে নেন।

এর আগে জুমার নামাজের পর পরই আশপাশের মসজিদ থেকে খণ্ড খণ্ড মিছিল নতুনপাড়ার মহাসড়কে জড়ো হন এলাকাবাসী। দুপুরে সোয়া ২টার দিকে তারা মহাসড়কের দুইপাশে দাঁড়িয়ে যান।

এক পর্যায়ে দুইপাশের যানবাহন আটকে দিয়ে মহাসড়ক অবরোধ করেন। এতে মহাসড়কের দুপাশে অসংখ্য যাত্রী ও পণ্যবাহী যানবাহন আটকা পড়ে। অবরোধের এক পর্যায়ে বৃষ্টি শুরু হলেও বৃষ্টিকে অপেক্ষা করেই এলাকাবাসী অবরোধ চালিয়ে যান।

এলাকাবাসীদের দাবি, ইলিয়াস এলাকায় খুবই ভালো ছেলে হিসেবে সুনাম ছিল। সে কোনো সন্ত্রাসী, দুর্বৃত্ত এমনকি কোনো রাজনৈতিক দলের সঙ্গেও সংশ্লিষ্ট ছিলেন না। কিন্তু তাকে যেভাবে দুই হাত পা বিচ্ছিন্ন করে নৃশংসভাবে হত্যা করা হয়েছে তাতে এলাকাবাসী ক্ষুব্ধ। এ ঘটনায় যারা জড়িত তাদের গ্রেপ্তার করে দ্রুত আইনের আওতায় আনতে হবে।

অবরোধের চলাকালে প্রশাসনের কাউকে দেখা যায়নি। প্রায় দুই ঘণ্টার মাথায় গয়েশপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোতাহার হোসেন মুতাই উপস্থিত হন। 

এর কিছুক্ষণ পরেই সদর থানা পুলিশেরও একটি দল উপস্থিত হয়। পরে বিক্ষোভকারীদের আশ্বাস দিলে তারা অবরোধ তুলে নেন এবং যান চলাচল স্বাভাবিক হয়।

এ ব্যাপারে পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কৃপা সিন্ধু বালা বলেন, ‘খবর পেয়ে আমি এখানে উপস্থিত হওয়ার পরে পরিস্থিতি স্বাভাবিক হয়। তারা অবরোধ তুলে নেওয়ার পর যানবাহন চলাচল শুরু হয়।’

উল্লেখ্য, গত রবিবার (৩০ জুলাই) দুপুরে পাবনা শহরে ব্যবসায়ী কাজের কথা বলে বাড়ি থেকে বের হয় তাঁত ব্যবসায়ী ইলিয়াস। এরপর গভীর রাত হয়ে গেলেও বাড়িতে না আসায় পরিবার বিভিন্ন আত্মীয় স্বজন ও পাড়া মহল্লায় খোঁজাখুঁজি করেও কোনো সন্ধান পাওয়া যায় না।

এর পরদিন সোমবার (৩১ জুলাই) সকালে গয়েশপুর ইউনিয়নের ধোপাঘাটা এলাকার রাস্তার পাশে দুই হাত-পা বিচ্ছিন্ন অবস্থায় মরদেহ পরে থাকতে দেখে স্থানীয়রা পুলিশে খবর দেয়। পুলিশ মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হাসপাতাল মর্গে পাঠায়।

নিহত ইলিয়াস পাবনার জালালপুর নতুন পড়া মহল্লার আব্দুল মান্নানের ছেলে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //