কারাবন্দী আলেমদের মুক্তির দাবি

খেলাফত মজলিসের মহাসচিব মাওলানা মামুনুল হকসহ সকল কারাবন্দী আলেমদের মুক্তি, নির্দলীয়- নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচন এবং দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধের দাবিতে চাঁদপুরে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

আজ শুক্রবার (৪ আগস্ট) সকাল ১০টায় বাংলাদেশ খেলাফত মজলিস চাঁদপুর জেলা শাখার আয়োজনে এ কর্মসূচি পালন করা হয়।

চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ের সামনে ঘন্টাব্যাপী চলা এ মানববন্ধন কর্মসূচিতে খেলাফত মজলিসের অঙ্গ-সহযোগী সংগঠনের শত শত নেতা-কর্মী অংশগ্রহণ করেন।

মানববন্ধনে সভাপতিত্ব করেন বাংলাদেশ খেলাফত মজলিস চাঁদপুর জেলা শাখার সভাপতি মাওলানা লিয়াকত হোসাইন।

বাংলাদেশ খেলাফত মজলিস চাঁদপুর জেলা শাখার যুগ্ম সাধারণ সম্পাদক মাওলানা তারেক হাসানের পরিচালনায় বক্তব্য রাখেন, সিনিয়র সহ-সভাপতি মাওলানা আব্দুল বাকী, সহ-সভাপতি মাওলানা আবুল বাশার, সহ-সাংগঠনিক সম্পাদক মুফতি নূরে আলম, শহর শাখার সাধারণ সম্পাদক মাওলানা নুরুল ইসলাম।

সভাপতির বক্তব্যে মাওলানা লিয়াকত হোসাইন বলেন, সরকার মিথ্যা এবং সাজানো মামলা দিয়ে বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব মাওলানা মামুনুল হককে দীর্ঘ সময় ধরে কারাবন্দী করে রেখেছে। আল্লামা মামুনুল হক দেশ এবং ইসলামের পক্ষে আপোষহীন একজন জননেতা। সত্য এবং ন্যায়ের পক্ষে তার আপোষহীন বজ্রকন্ঠ স্তব্ধ করে দিতে সরকার মিথ্যা মামলা দিয়ে তাঁকে কারাবন্দী রেখেছে।

তিনি আরো বলেন, শুধুমাত্র আল্লামা মামুনুল হকই নয়, এই সরকার শত শত আলেম ওলামাকে বিনাদোষে জেলে আটকে রেখেছে। আলেমদের উপর নির্যাতন নিপীড়ন করে যাচ্ছে। আগামী জাতীয় নির্বাচনের আগে মাওলানা মামুনুল হকসহ সকল কারাবন্দী আলেমদের মুক্তি দাবি করছি। না হয় কঠোর আন্দোলনের মাধ্যমে তৌহিদী জনতাই তাদের মুক্ত করে আনবে।

অন্যান্য বক্তারা বলেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে দেশের সাধারণ মানুষ মানবেতর জীবন-যাপন করছে। সরকার যদি দেশ এবং জনগণকে সত্যিকার অর্থে ভালোবেসে থাকে, তাহলে দ্রব্যমূল্য ঊর্ধ্বগতির লাগান টেনে ধরুন। নির্দলীয় সরকারের অধীনে আগামী জাতীয় নির্বাচন করার জন্য দেশের বিরোধী দলগুলো দাবী করে আসছে। আমরাও তাদের দাবীর সাথে একাত্মতা পোষণ করছি। আর রক্ত ঝরাবেন না। দেশের এবং মানুষের কথা ভেবে এ দাবী মেনে নিন। সরকারি দল হয়েও শান্তি সমাবেশের নামে যে অশান্তি সৃষ্টি করছেন, সেটি বন্ধ করুন। শান্তি সমাবেশের নামে মানুষ হত্যা বন্ধ করুন।

এসময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ খেলাফত মজলিস চাঁদপুর জেলা শাখার সহ-সাংগঠনিক সম্পাদক হাফেজ আব্দুল কাদের, প্রচার সম্পাদক হাফেজ আবু ইউসুছ, শহর শাখার সহ-সভাপতি মাওলানা আব্দুর রহমান, বাংলাদেশ খেলাফত যুব মজলিস চাঁদপুর জেলা শাখার সভাপতি হাফেজ নেয়ামত হোসাইনসহ সকল সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

মানববন্ধনের শুরুতে কোরআন থেকে তেলাওয়াত করেন বাংলাদেশ খেলাফত মজলিশ চাঁদপুর জেলা শাখার অফিস সম্পাদক হাফেজ ক্বারি রশীদ আহমেদ। পরিশেষে দেশ, জাতি ও মুসলিম উম্মাহ’র শান্তি এবং কারাবন্দী ওলামায়ে-কেরামদের মুক্তি কামনা করে দোয়া করা হয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //