সরকারী গাড়ি ভাংচুর মামলায় গ্রেপ্তার আতঙ্কে পুরুষ শূন্য গ্রাম

লালমনিরহাটের আদিতমারী উপজেলার বালাপুকুর গ্রামে বিদ্যুৎ অফিসের সরকারী গাড়ি ভাংচুর মামলায় ৩৪ জনকে এজাহারভুক্ত আসামি করা হয়েছে। গ্রেপ্তার আতংকে এখন পুরুষ শূন্য গ্রামটি। এদিকে স্থানীয় ইউপি সদস্য আলম মিয়ার বিরুদ্ধে অর্থ আদায়ের অভিযোগ করেছেন গ্রামবাসী।

এজাহার সূত্রে জানা যায়, গত ২৬ এপ্রিল রাত সাড়ে ৯টার দিকে জেলার আদিতমারী উপজেলার সাপ্টিবাড়ী ইউনিয়নের বালাপুকুর এলাকায় বাণিজ্যিক প্রতিষ্ঠানে বিদ্যুৎ চুরির খবর পেয়ে অভিযান পরিচালনা করেন ম্যাজিস্ট্রেট আ. হালিমসহ বিদ্যুৎ বিভাগের কর্মচারীরা। অভিযান কালে এজাহার নামীয় ১নং আসামি বাদশা আলমগীর লিটনের গোঠাউন ঘরে মিটার কারসাজি করে বিদ্যুৎ চুরির পাশাপাশি বাজারের বেশ কিছু  দোকানে অবৈধ বিদ্যুৎ সংযোগ প্রদান করার সত্যতা পায় ভ্রামমাণ আদালতের ম্যাজিস্ট্রেট। এতে সরকারের ২৭ লাখ ৬১ হাজার ২২৫টাকা ভ্যাটসহ লোকসান হয় বলে জানা যায়।

উপস্থিত ভ্রামমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ঘটনাস্থলে আলামতসহ বিদ্যুৎ চুরির কারণে কয়েকজনকে পুলিশ হেফাজতে নেয়ার নির্দেশ দেন। এ সময় আসামি বাদশা আলমগীর লিটনের প্ররোচনায় কয়েকজন উশৃংখল ব্যক্তি বিদ্যুৎ অফিসের পিকাপ গাড়ি ভাংচুর করে আসামিদেরকে ছিনিয়ে নেয়। এসময় তারা বিদ্যুৎ বিভাগের কর্মচারীদের মারধর করে। পরে পরিস্থিতি শান্ত করতে ম্যাজিস্ট্রেটসহ বিদ্যুৎ বিভাগের লোকজন ঘটনাস্থল ত্যাগ করেন।

পরদিন ২৭ এপ্রিল বিকালে আদিতমারী থানায় চার জনের নামসহ ৫০ থেকে ৬০ জন অজ্ঞাতনামা দেখিয়ে একটি এজাহার জমা দেন বিদ্যুৎ বিভাগের সহকারী প্রকৌশলী উমর ফারুখ। এ মামলায় এখন পর্যন্ত একজন জামিনে এবং ৭জন জেলহাজতে রয়েছেন।

এ মামলার প্রথম এজাহারে বাদী উমর ফারুখ ৪ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ৫০ থেকে ৬০ জনকে দেখানো হয়। কিন্তু মামলার তদন্তকারী সংস্থা থানা পুলিশকে তদন্ত করার সুযোগ না দিয়ে বিদ্যুৎ বিভাগের নির্বাহী প্রকৌশলী প্রশান্ত কুমার ও ইউপি সদস্য আলমের সাথে যোগসাজশ করে ৩৪ জনের নামে নতুন করে এজাহার দাখিল করেন। গ্রামের সাধারণ মানুষকে হয়রানি করতে মামলা দেওয়া হয়। এখন গ্রেপ্তার আতঙ্কে পুরো গ্রাম পুরুষ শূন্য হয়ে পড়েছে। 

লালমনিরহাট পুলিশ সুপার সাইফুল ইসলাম বলেন, এ ঘটনায় দায়ের করা মামলায় ৩৪ জনকে আসামি করা হয়েছে। জেল হাজতে আছেন কয়েকজন। বাকী আসামিদের গ্রেপ্তার অভিযান অব্যাহত রয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //