‘একদিন পর হাঁটুপানি মাড়িয়ে বাসা থেকে বের হলেন মেয়র’

গত দুদিন ধরে বৃষ্টির জলজটে ডুবছে চট্টগ্রাম। রাস্তাঘাট, বাসা-বাড়ি ডুবে ভোগান্তিতে পড়েছে নগরবাসী। এমনকি সেই ভোগান্তি থেকে রেহাই মেলেনি খোদ চট্টগ্রাম সিটি মেয়রেরও। গতকাল ধরে হাঁটুপানিতে ডুবে আছে তার বাসভবন।

গতকাল শুক্রবার সাপ্তাহিক ছুটির দিনে তিনি বাইরে বের না হলেও আজ শনিবার (৫ আগস্ট) সকালেই মেয়র রেজাউল করিম চৌধুরীকে মাড়াতে হয়েছে হাঁটুপানি। হাঁটুপানি মাড়িয়ে মেয়র দোষ চাপিয়েছেন সিডিএর আড়াই হাজার কোটি টাকার প্রকল্প পরিচালকের ওপর।

শনিবার নগরের টাইগারপাসে চসিকের অস্থায়ী কার্যালয়ের সম্মেলনকক্ষে বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় ছিল। এ সভায় অংশ নিতে বাড়ি থেকে রিকশাযোগে বেরিয়ে মূল সড়কে থাকা অন্য একটি গাড়ি নিয়ে চসিক পৌঁছেন মেয়র রেজাউল করিম চৌধুরী। সভাশেষে বাসায় ফিরতেও তিন চাকার রিকশাতে ওপর ভর করতে হয় তাকে। বাড়ির সামনে ও উঠানে হাঁটু পানি থাকায় মূল সড়ক থেকে রিকশা নেওয়া হয় মেয়রের জন্য। সে রিকশায় চড়ে বাড়িতে প্রবেশ করেন চসিক মেয়র মো. রেজাউল করিম চৌধুরী।

বাসায় ফিরে সাংবাদিকদের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেন, জলাবদ্ধতার কারণে সাধারণ মানুষ সিটি করপোরেশনকে গালাগালি করছে। কিন্তু জলাবদ্ধতা প্রকল্পে আমাদের করপোরেশনের কোন হাতই নেই। আমি এটাও বলেছি আমাদর প্রতিটা ওয়ার্ডের কাউন্সিলরদের সাথে সমন্বয় করে কাজ করার জন্য। এ পর্যন্ত কোনোদিন কোনো কাউন্সিলরকে ডাকেনি। উনারা (সিডিএ) উনাদের মত কাজ করছেন।

চসিক মেয়রের মেয়রের ব্যক্তিগত সহকারী আওরঙ্গজেব শিবলু সাম্প্রতিক দেশকালকে বলেন, আজ সিটি করপোরেশনের কার্যালয়ে একটি সভা ছিল। সেখানে অংশ নিতে সকালে কার্যালয়ে যান তিনি। সভা শেষ করে দুপুরে বাসায় ফিরছিলেন তিনি। কিন্তু ওই সময়ও পানি বেশি থাকায় রিবশা করে বাসায় যেতে হয়েছে উনাকে। নিচু জায়গায় সব সময় পানি থাকে। এখনো তার বাসার সামনে পানি জমে আছে।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে মোট ১৪১ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে আবহাওয়া অফিস। এরমধ্যে পতেঙ্গা আবহাওয়া অফিস ৬৪ দশমিক ২ মিলিমিটার এবং আমবাগানে ৭৭ মিলিমিটার। এই বৃষ্টিতেই চট্টগ্রামের নিচু এলাকার রাস্তাঘাট ও অলিগলি ডুবে একাকার। টানা দুদিনের জলাবদ্ধতায় স্থানীয় বাসিন্দাদেরও দুর্ভোগ পোহাতে হচ্ছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //