লৌহজংয়ে পিকনিকের ট্রলারডুবি, মৃত্যু বেড়ে ৮

মুন্সিগঞ্জের লৌহজংয়ে বাল্কহেডের ধাক্কায় পিকনিকের ট্রলার ডুবির ঘটনা ঘটেছে। ট্রলারটিতে ৪৬ জন যাত্রী ছিলেন। এ ঘটনায় নারী ও শিশুসহ ৮ যাত্রীর মরদেহ উদ্ধার করা হয়েছে। ৩৪ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। নিখোঁজ রয়েছেন আরো চার জন।

গতকাল শনিবার (৫ আগস্ট) রাত সাড়ে ৮টার দিকে লৌহজং ও টঙ্গীবাড়ি উপজেলার মাঝামাঝি ইছামতি নদীর ডহরী-তালতলা খালের রসকাঠি এলাকায় ওই দুর্ঘটনা ঘটে।

ঘটনার পরপরই খবর পেয়ে নিখোঁজ যাত্রীদের স্থানীয় প্রশাসনের নেতৃত্বে উদ্ধার তৎপরতা চালায় ফায়ার সার্ভিসের ডুবুরি দল, কোস্ট গার্ড ও নৌ-পুলিশের সদস্যরা।

ফায়ার সার্ভিসের মিডিয়া কর্মকর্তা শাহজাহান সিকদার জানান, এখন পর্যন্ত আটজনকে উদ্ধার করা হয়েছে। তাদের মধ্যে দুইজন পুরুষ, চারজন নারী ও দুইজন শিশু রয়েছে। নিখোঁজদের উদ্ধারে অভিযান চালাচ্ছে ফায়ার সার্ভিসের ডুবুরি দল।

স্থানীয় ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, শনিবার দুপুরের পর সিরাজদিখান উপজেলার লতব্দী ইউনিয়নের ৪৬ জন শিশু, নারী ও পুরুষ পদ্মা নদীতে ট্রলারে করে পিকনিকে যায়। তারা সবাই একে-অপরের আত্মীয়স্বজন। পিকনিক শেষে ট্রলারটি উচ্চশব্দে সাউন্ড সিস্টেম বাজিয়ে রাতে তালতলা-গৌরগঞ্জ খাল দিয়ে লতব্দী ইউনিয়নের দিকে যাচ্ছিল। বিপরীত দিক থেকে একটি বাল্কহেড বালু আনতে পদ্মা নদীর দিকে যাচ্ছিল। রাত সাড়ে ৮টার দিকে ট্রলারটি লৌহজংয়ের রসকাঠি এলাকায় আসে। তখন বাল্কহেডটি ওই ট্রলারের ওপর উঠিয়ে দেয়। সঙ্গে সঙ্গে ট্রলারটি পানিতে তলিয়ে যায়। স্থানীয় লোকজন ফায়ার সার্ভিসকে খবর দেয়। 

লৌহজং ফায়ার সার্ভিস স্টেশন কর্মকর্তা মো. আবদুল মতিন জানান, ট্রলারটিতে ৪৬ জন নারী-পুরুষ ছিল।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //