চুয়াডাঙ্গায় ভোক্তা অধিদপ্তরের অভিযান, জরিমানা

চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলা শহরে অস্বাস্থ্যকর নোংরা ও দুর্গন্ধযুক্ত পরিবেশে দই মিষ্টি এবং খাবার তৈরির অপরাধে মেসার্স অধিকারী মিষ্টান্ন ভাণ্ডারের স্বত্বাধিকারী হারান অধিকারীকে ৫০ হাজার টাকা জরিমানা করে মিষ্টি তৈরির কারখানা পরিষ্কার ও পরিবেশ উন্নয়নের জন্য সাত দিন বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সজল আহম্মেদ জানান, আজ সোমবার (৭ আগস্ট) দুপুর সাড়ে ১২টার দিকে আলমডাঙ্গা উপজেলা শহরের হাইরোড ও চারতলা মোড় এলাকায় অবস্থিত মিষ্টির কারখানাসহ অন্যান্য নিত্যপ্রয়োজনীয় পণ্যের প্রতিষ্ঠানে তদারকি করা হয়। 

এসময় চারতলা মোড়ে অবস্থিত মেসার্স অধিকারী মিষ্টান্ন ভাণ্ডারের কারখানায় তদারকির সময় দেখা যায়, সেখানে অস্বাস্থ্যকর, নোংরা ও দুর্গন্ধযুক্ত পরিবেশে দই মিষ্টি ও খাবার তৈরি করা হচ্ছে। কারখানার মধ্যে নোংরা পরিবেশ, নেই কোন শৌচাগার, নেই কর্মচারীদের হাত ধোয়ার ব্যবস্থা। আগের দিনের বাসি রস ও মিষ্টিতে পড়ে আছে শত শত মাছি।

এছাড়া মাটির পাত্রে দই বিক্রি করে ভোক্তাদের দইয়ের ওজনে ৫০০ ও ৬০০ গ্রাম কম দিয়ে ঠকানোর প্রমাণ পাওয়া যায়। ফ্রিজে সংরক্ষণ করে রাখা দই ও রসমালাইয়ে মানা হচ্ছে না কোন মোড়কীকরণ বিধি। এ সমস্ত  অপরাধে হারান অধিকারীকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৩ ও ৪৬ ধারায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় পোকামাকড় মিশ্রিত বাসি রস ও মিষ্টি ফেলে নষ্ট করা হয় এবং প্রতিষ্ঠানটির কারখানাটি পরিষ্কার ও পরিবেশ উন্নয়নের জন্য সাত দিন বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়।

একাজে সহযোগিতায় ছিলেন আলমডাঙ্গা থানার এসআই তারিফের নেতৃত্বে একদল পুলিশ সদস্য। জনস্বার্থে এ কাজ অব্যাহত থাকবে বলে তিনি জানান।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //