কাশিমপুর কারাগারে মৃত্যুদণ্ডপ্রাপ্ত কয়েদীর মৃত্যু

গাজীপুরে কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে বন্দি মৃত্যুদণ্ডপ্রাপ্ত এক কয়েদী মারা গেছেন। কারা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার অবস্থার অবনতি হলে তাকে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। সেখানে আজ সোমবার (৭ আগস্ট) ভোর সোয়া পাঁচটায় দিকে চিকিৎসক তাকে ঘোষণা করেন।

মৃত্যুবরণকারী কয়েদীর নাম আনোয়ার হোসেন (৬৬)। তিনি কুমিল্লার মেঘনা থানার বড়ইয়া কান্দি এলাকার মজিদ সরকারের ছেলে। তিনি গত ২০১৫ সালের ৯ জানুয়ারি থেকে এ কারাগারে বন্দি ছিলেন। কারাগারে তার মৃত্যুদণ্ডাদেশ প্রাপ্ত বন্দি নং ২১০৯।

কাশিমপুর সিকিউরিটির কেন্দ্রীয় কারাগারের জেল সুপার সুব্রত কুমার বালা জানান, ২০০৬ সালে ঢাকার মতিঝিল থানার তার বিরুদ্ধে একটি হত্যা মামলা (নং ১২(৯)০৬) রুজু হয়। এ মামলায় বিচারিক আদালত ২০১৪ সালের ৩০ ডিসেম্বর মৃত্যুদণ্ড প্রদান করে। তারপর ২০১৫ সালের ৯ জানুয়ারি তাকে ঢাকার কেরাণীগঞ্জ কেন্দ্রীয় কারাগার থেকে কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে স্থানান্তর করা হয়।

তিনি আরো জানান, তিনি দীর্ঘদিন থেকেই হার্টের অসুখে ভুগছিলেন। গত ৫ আগস্ট থেকে তিনি কারা হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। সোমবার ভোর পৌনে ৫ টার দিকে তার অবস্থার অবনতি হলে তাকে কারা হাসপাতাল থেকে উন্নত চিকিৎসার জন্য গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে দায়িত্বরত চিকিৎসক পরীক্ষা নিরীক্ষা করে আনোয়ার হোসেনকে মৃত ঘোষণা করেন।

তিনি আরো জানান, মরদেহের ময়না তদন্ত সম্পন্ন করে আইনি প্রক্রিয়া শেষে মরদেহ তার স্ত্রী ও দুই সন্তানের কাছে হস্তান্তর করা হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //