ভারতে পাচারের আগে ১৮০০ কেজি চা জব্দ

পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ভারতে পাচারের জন্য অপেক্ষমাণ ১৮০০ কেজি চাসহ পরিবহনে ব্যবহৃত একটি পিকআপ জব্দ করেছে পুলিশ। জব্দ চায়ের বাজার মূল্য ২ লাখ ৭ হাজার টাকা। এই সময় আব্দুল মাজেদ নামে একজনকে গ্রেপ্তার করা হয়। আব্দুল মাজেদ সদর উপজেলার জগদল এলাকার নজরুল ইসলামের ছেলে।

এই ঘটনায় তেঁতুলিয়া থানার এসআই আশরাফুল ইসলাম বাদী হয়ে মামলা দায়ের করেন।

তেঁতুলিয়া থানা সূত্র জানায়, আজ সোমবার (৭ আগস্ট) ভোর ৫ টার দিকে এসআই আশরাফুল রাত্রী কালীন ডিউটি পালন করার সময় গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন যে ভজনপুর বাজারে পঞ্চগড়-তেঁতুলিয়া হাইওয়েতে একটি পিকআপ অবস্থান করছে। যাতে ৪০ টি চা ভর্তি বস্তা রয়েছে এবং প্রতি বস্তায় ৪৫ কেজি করে মোট ১৮০০ কেজি চা রয়েছে। খবর পেয়ে এসআই আশরাফুলের নেতৃত্বে পুলিশের একটি টিম ভোর সোয়া ৫ টায় ঘটনাস্থলে উপস্থিত হয়। পুলিশের উপস্থিতি টের পেয়ে পাচারের সাথে জড়িতরা পালানোর চেষ্টা করলে আব্দুল মাজেদকে গ্রেপ্তার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে মাজেদ চা পাচারের বিষয়টি স্বীকার করেন। একই সাথে পালিয়ে যাওয়া আরেক আসামি নাহিদের নাম পুলিশকে জানান তিনি।


পুলিশ জানায়, আব্দুল মাজেদকে আটকের পর চা বিক্রির জন্য চা বোর্ডের প্রত্যয়নপত্র দেখাতে বললেও সে দেখাতে পারেনি। চাগুলো পূর্ণিমা সুরমা চা ফ্যাক্টরি নামে একটি চা কারখানা থেকে আনা হয়েছিল বলে স্বীকার করেন গ্রেপ্তারকৃত ব্যক্তি।

এই ঘটনায় পুলিশ বাদী হয়ে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করে।

তেঁতুলিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) আবু সাঈদ চৌধুরী বিষয়টি নিশ্চিত করে বলেন, শুল্ক ফাঁকি দিয়ে ভারতে চা পাচারের পরিকল্পনা করা হয়েছিল। তবে তেঁতুলিয়া থানা পুলিশ তাদের সেই পরিকল্পনা ভেস্তে দিয়েছে। আসামিকে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //