চুয়াডাঙ্গায় মাঠ দিবস অনুষ্ঠিত

গুণগতমান সম্পন্ন আখের বীজ ব্যবহার শীর্ষক মাঠ দিবস চুয়াডাঙ্গায় অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার (৯ আগস্ট) সকাল সাড়ে ৯টায় সদর উপজেলার আকন্দবাড়ীয়া গ্রামের মাঠে এ মাঠ দিবস অনুষ্ঠিত হয়।

পাবনার ঈশ্বরদী উপজেলার বাংলাদেশ সুগারক্রপ গবেষণা ইনস্টিটিউটের বাস্তবায়নে এবং কৃষক পর্যায়ে আখের রোগমুক্ত পরিচ্ছন্ন বীজ উৎপাদন ও বিস্তার প্রকল্পের অর্থায়নে অনুষ্ঠিত এ মাঠ দিবস অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ সুগারক্রপ গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক ড. মো. ওমর আলী।

বাংলাদেশ সুগারক্রপ গবেষণা ইনস্টিটিউটের বৈজ্ঞানিক কর্মকর্তা আলী নেওয়াজের সঞ্চালনায় এ মাঠ দিবস অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশের চিনি ও খাদ্য শিল্প কর্পোরেশনের (ইক্ষু উন্নয়ন ও গবেষণা) পরিচালক পুলক কান্তি বড়ুয়া।

বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশের সুগারক্রপ গবেষণা ইনস্টিটিউটের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা এবং প্রকল্প পরিচালক ড. মো. শামসুর রহমান, চুয়াডাঙ্গার দর্শনা কেরু এ্যান্ড কোম্পানি বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ মোশাররফ হোসেন ও বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প কর্পোরেশনের সিপিই গিয়াস উদ্দিন। মাঠ দিবসের শুরুতেই বক্তব্য রাখেন আখচাষী শামিম হোসেন, মিজানুর রহমান ও মোমিনুল ইসলাম।

মাঠ দিবস অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- চুয়াডাঙ্গার দর্শনা কেরু এ্যান্ড কোম্পানির জিএম (কৃষি) মোহাম্মদ আশরাফুল আলম ভুঁইয়া, বাংলাদেশ সুগারক্রপ গবেষণা ইনস্টিটিউটের ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মো. ইমাম হোসেন ও  বাংলাদেশ সুগারক্রপ গবেষণা ইনস্টিটিউটের ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা এবং চুয়াডাঙ্গা উপকেন্দ্রের ইনচার্জ ওমর খৈয়ম। 

মাঠ দিবসে শতাধিক আখচাষী উপস্থিত ছিলেন। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //