স্বেচ্ছাসেবক লীগ নেতাকে হত্যার ঘটনায় উত্তাল কুষ্টিয়া

কুষ্টিয়ার ভেড়ামারায় পৌর স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক সঞ্জয় কুমার প্রামাণিককে কুপিয়ে ও গুলি করে হত্যার বিচারের দাবিতে রাস্তায় নেমেছে দলীয় নেতা-কর্মী, নিহতের স্বজন ও স্থানীয়রা। এসময় একটা তিনতলা বাড়িতে অগ্নিসংযোগ করা হয়। রাস্তায় টায়ার জালিয়ে বিক্ষোভ করা হয়৷ এ ঘটনায় উত্তাল হয়ে ওঠেছে ভেড়ামারা। পরিস্থিতি মোকাবেলায় বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে।

নিহতের স্বজন ও বিক্ষোভকারীরা বলেন, পূর্ব পরিকল্পিতভাবে শোভন ও তার লোকজন সঞ্জয়কে নির্মম ও নৃশংসভাবে গুলি করে ও কুপিয়ে হত্যা করেছে। এ ঘটনায় দুজন আহত হয়েছেন। হত্যাকাণ্ডের ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই। এই ন্যক্কারজনক ঘটনার সঙ্গে যুক্ত প্রকৃত অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি। পাশাপাশি এ ঘটনার সুষ্ঠু তদন্তেরও দাবি জানাচ্ছি। এ নির্মম হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত কেউ যেন ছাড় না পায়।

নিহতের পরিবার, পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, গত বুধবার রাত ১১টার দিকে ভেড়ামারা উপজেলা শহরের গোডাউন মোড় এলাকায় মুস্তাফিজুর রহমান শোভন ও তার লোকজন মন্দির পরিচালনা সংক্রান্ত বিরোধের জেরে পূর্ব পরিকল্পিতভাবে পৌর স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক সঞ্জয় কুমার প্রামাণিক ও তার সঙ্গে থাকা বেলাল হোসেন ও শ্যামলকে লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি ছোড়ে। এতে সঞ্জয়ের পায়ে গুলি লাগে। এসময় তাদেরকে কুপিয়েও জখম করা হয়। এতে বেলাল ও শ্যামলও আহত হন। তাদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়। ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় বুধবার সকালে সঞ্জয় মারা গেছেন। 

এ ঘটনায় সকাল থেকে এলাকাজুড়ে থমথমে অবস্থা বিরাজ করছে। উত্তাল হয়ে ওঠেছে ভেড়ামারা, রাস্তায় টায়ার জ্বলছে, একটি ভবনে অগ্নিসংযোগ করা হয়েছে, দোকানপাট বন্ধ। পরিস্থিতি নিয়ন্ত্রণে সার্বক্ষণিক অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। 

ভেড়ামারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জহুরুল ইসলাম বলেন, বিষয়টি তদন্ত করে দেখছে পুলিশ। জড়িতদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে। তবে অপরাধী যেই হোক তাকে আইনের আওতায় আনা হবে। অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে পুলিশ কাজ করছে।

কুষ্টিয়া ফায়ার সার্ভিস সহকারী পরিচালক মো. জানে আলম বলেন, ভেড়ামারায় একটা ভবনে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ভেড়ামারা ও মিরপুরের ইউনিট কাজ করছে।

প্রসঙ্গত, কুষ্টিয়ার ভেড়ামারায় পৌর স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক সঞ্জয় কুমার প্রামাণিককে কুপিয়ে ও গুলি করে হত্যা করেছে প্রতিপক্ষের লোকজন। বুধবার (৯ আগস্ট) সকালে ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। এ ঘটনায় আহত অবস্থায় চিকিৎসাধীন রয়েছেন দুইজন। এ ঘটনায় ভেড়ামারা থানা পুলিশ প্রধান আসামি মুস্তাফিজুর রহমান শোভনকে গ্রেপ্তার করেছে।

গত বুধবার (২ আগস্ট) রাত ১১টার দিকে উপজেলা শহরের গোডাউন মোড় এলাকায় পূর্ব বিরোধের জেরে জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) যুবজোটের জেলা ক্রীড়া সম্পাদক মোস্তাফিজুর রহমান শোভন ও তার লোকজন কুপিয়ে ও গুলি করে সঞ্জয়, বেলাল ও শ্যামলকে গুরুতর আহত করে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //