সেনা সদস্য পরিচয়ে প্রতারণা করতে গিয়ে জেল-হাজতে

জামালপুরের সরিষাবাড়ীতে সেনা সদস্য পরিচয়ে প্রতারণার অভিযোগে ওবায়দুর রহমান (৪১) নামে এক প্রতারককে আটক করেছে থানা পুলিশ।

আজ বৃহস্পতিবার (১০ আগস্ট) দুপুরে তাকে আদালতের মাধ্যম জেল হাজতে পাঠানো হয়েছে। প্রতারক ওবায়দুর জামালপুর সদর উপজেলার রনরামপুর এলাকার মৃত লতিফ মাস্টারের ছেলে।

মামলা সূত্র জানায়, গত একমাস আগে ওবায়দুল রহমানকে সেনা সদস্য পরিচয় দিয়ে সরিষাবাড়ী উপজেলার ভাটারা ইউনিয়নের ভাটারা গ্রামের হেলাল মিয়ার মেয়ের সাথে বিয়ের প্রস্তাব নিয়ে যায় তারই সহযোগী প্রতারক জিয়াউল হক। এতে হেলাল ও তার স্ত্রী জোসনা বেগম ওবায়দুলের সাথে মেয়েকে বিয়ে দেওয়ার প্রস্তাবে সম্মতি দেয়। সেনাবাহিনী থেকে বিয়ের অনুমতি দেওয়া হয়নি বলে বিয়েটি গোপন রাখতে বলে জিয়াউল। সরল বিশ্বাসে এতেও রাজি হন দিনমজুর হেলাল মিয়া।

কিছুদিন পর ওবায়দুলের বাড়ির জমি খারিজের কথা বলে ৩০ হাজার টাকা নেয় ওই দুই প্রতারক। ফের একলাখ টাকা দাবি করে তারা। বিষয়টি সন্দেহ হলে হেলালের স্ত্রী জোসনা বেগম ওবায়দুল রহমান ও জিয়াউল হককে আসামি করে থানায় মামলা দায়ের করেন।

এব্যাপারে সরিষাবাড়ী থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ মহব্বত কবীর বলেন, ওবায়দুল রহমান ও জিয়াউল হক দীর্ঘদিন ধরে সেনা সদস্য ও সরকারি চাকরিজীবী পরিচয় দিয়ে প্রতারণা করে বিভিন্ন লোকদের কাছ থেকে টাকা হাতিয়ে নিচ্ছিল। এঘটনায় মামলা হলে বুধবার অভিযান চালিয়ে ওবায়দুল রহমানকে আটক করা হয়। বৃহস্পতিবার দুপুরে তাকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে বলেও তিনি জানান।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //