শরীয়তপুরে অতিরিক্ত দামে ডিম বিক্রি, ২ প্রতিষ্ঠানকে জরিমানা

অতিরিক্ত দামে ডিম বিক্রি ও ডিম ক্রয়-বিক্রয়ের ক্যাশমেমো বা রসিদ না থাকাসহ কয়েকটি কারণে শরীয়তপুরে দুই প্রতিষ্ঠানকে ১৫ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

আজ রবিবার (১৩ আগস্ট) বিকেলে এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানিয়েছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সুজন কাজী। ডিমের দাম বেশ বেড়ে যাওয়ার প্রেক্ষাপটে এ অভিযান চালানো হয়।

সুজন কাজী জানান, ফার্মের মুরগির ডিমের মূল্য নিয়ন্ত্রণে শরীয়তপুর জেলায় আজ শনিবার (১৩ আগস্ট) বিশেষ তদারকিমূলক অভিযান পরিচালিত হয়েছে। এসময়ে শরীয়তপুর সদর উপজেলার মনোহর ও আঙ্গারিয়া বাজারে পরিচালিত হওয়া এই অভিযানে পাইকারি ও খুচরা বিক্রয়কারী প্রতিষ্ঠান পরিদর্শন করা হয়। এসময় ডিমের ক্রয়-বিক্রয় রশিদ ও মূল্য তালিকা প্রদর্শন না করায় দুই ব্যবসায়ীকে ভোক্তা-অধিকার আইন, ২০০৯ অনুযায়ী প্রশাসনিক জরিমানা করা হয়েছে। এর মধ্যে মনোহর বাজার এলাকার মেসার্স দূরলতা ডিম স্টোরকে ১০,০০০/- (দশ হাজার) টাকা এবং মেসার্স বেপারী স্টোরকে ৫,০০০/- (পাঁচ হাজার) টাকা জরিমানা করা হয়েছে।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, শরীয়তপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সুজন কাজীর নেতৃত্বে পরিচালিত এই অভিযানে উপস্থিত ছিলেন- জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা মো. গোলাম রাব্বি, জেলা স্যানিটারি ইন্সপেক্টর মো. আবুল হোসেন, জেলা ক্যাব সভাপতি মো. বিল্লাল হোসেন খান ও শরীয়তপুর জেলা পুলিশের একটি টিম।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //