শোক দিবসে ৬০ স্থানে মুরাদের কাঙালিভোজ

জামালপুরের সরিষাবাড়ীতে সাবেক প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এমপির উদ্যোগে বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ৪৮তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ৬০টি স্থানে কাঙালিভোজ অনুষ্ঠিত হয়েছে।

আজ মঙ্গলবার (১৫ আগস্ট) সকালে উপজেলা প্রশাসন আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে যোগদেন মুরাদ হাসান।

একইসময় বাউসি মুক্তিযুদ্ধ সরণিতে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত শোক দিবসের অনুষ্ঠানে তাকে আমন্ত্রণ জানানো হয়নি। তবে তার ব্যক্তিগত উদ্যোগে উপজেলার বিভিন্নস্থানে খাদ্য বিতরণসহ দিনব্যাপী নানা কর্মসূচি আয়োজন করা হয়।

সকালে পুরাতন আওয়ামী লীগ অফিস, উপজেলা চত্বর ও সরিষাবাড়ী প্রেসক্লাবে তিনি খাদ্য বিতরণ কর্মসূচি উদ্বোধন করেন।

পৌর কাউন্সিলর সাখাওয়াত আলম মুকুল জানান, ডা. মুরাদ হাসান এমপির ব্যক্তিগত অর্থায়ন ও অ্যাডভোকেট মতিয়র রহমান তালুকদার স্মৃতি সংসদের ব্যানারে ৬০টি স্থানে দুস্থ মানুষদের মধ্যে খাদ্য বিতরণ কর্মসূচি সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। এরমধ্যে পিংনা ইউনিয়নে সর্বোচ্চ ১৯টি স্থানে এবং পৌরসভার ৯টি স্থানে খাদ্য বিতরণের আয়োজন করা হয়।

উল্লেখ্য, ডা. মুরাদ ২০২১ সালের শেষদিকে প্রধানমন্ত্রীর নির্দেশে প্রতিমন্ত্রীর পদ থেকে অব্যাহতি নেওয়ার পর জেলা ও উপজেলা আওয়ামী লীগ তাকে দলীয় কার্যক্রমে সম্পৃক্ত করেন না। জেলা আওয়ামী লীগের সাবেক কমিটিতে তিনি স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক এবং উপজেলা আওয়ামী লীগের সাবেক কমিটিতে সদস্য হিসেবে থাকলেও সম্প্রতি ঘোষিত উভয় কমিটিতেই ঠাঁই দেয়া হয়নি ডা. মুরাদকে। তবে সরকারি ও প্রশাসনিক কর্মসূচিতে নিয়মিত অংশ নিচ্ছেন। নিজের অবস্থান জানান দিতে পৃথকভাবে রাজনৈতিক কর্মকাণ্ডে সরব তিনি।

সর্বশেষ গত ৩১ জুলাই বিএনপি-জামায়াতের সন্ত্রাস-নৈরাজ্য মোকাবেলায় তৃণমূলের কর্মীদের নিয়ে কর্মী সমাবেশ ও বিশাল গণমিছিলে মুরাদ সমর্থকদের উপস্থিতি দেখে হতবাক হন উপজেলাবাসী।

এব্যাপারে ডা. মুরাদ বলেন, আমি জাতির পিতার আদর্শে দলীয় সভাপতি শেখ হাসিনার রাজনীতি করি, তিনিই আমাকে দুইবার এমপি ও প্রতিমন্ত্রী বানিয়েছেন। দলীয় কর্মকাণ্ড বাস্তবায়নের সাথে কমিটিতে থাকা না থাকা নিয়ে যায়-আসে না। নিরবচ্ছিন্নভাবে আমি আমার দায়িত্ব পালন করে যাচ্ছি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //