অনুমতি মেলেনি: বগুড়ায় সাঈদীর গায়েবানা জানাজা স্থগিত

পুলিশের অনুমতি না পেয়ে বগুড়াতে জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর গায়েবানা জানাজা স্থগিত করেছে জামায়াতে ইসলামী।

আজ বুধবার (১৬ আগস্ট) সকালে বগুড়া শহর শাখা জামায়াতের সেক্রেটারি আ.স.ম আব্দুল মালেক এ তথ্য জানান।

মঙ্গলবার রাতভর জামায়াতের নেতাকর্মীদের বাড়িতে পুলিশের ব্যাপক অভিযান ও আটকের অভিযোগ তুলে তিনি বলেন, আজ বিকেল সাড়ে ৩টার দিকে বগুড়া সেন্ট্রাল হাইস্কুল মাঠে শহর শাখা জামায়াতের উদ্যোগে গায়েবানা জানাজা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তবে পুলিশের পক্ষ থেকে অনুমতি পাওয়ায় যায়নি। এছাড়া মঙ্গলবার রাতে বগুড়া জেলাব্যাপী জামায়াত নেতাকর্মীদের বাড়ি বাড়ি পুলিশ তল্লাশি চালিয়েছে। এই সময় শহরের চকলোকমান এলাকায় নিজ বাড়ি থেকে বগুড়া জেলা পশ্চিম জামায়াতের আমির মাওলানা আব্দুল হক সরকারকে আটক করা হয়েছে। এছাড়া সাবেক ইসলামী ছাত্র শিবির নেতা আসলাম হোসেনসহ অন্তত ২০ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।

জামায়াত নেতা আ.স.ম আব্দুল মালেক বলেন, আল্লামা সাঈদী সাহেবের জনপ্রিয়তা এই দেশের সাধারণ মানুষের অন্তরে অন্তরে। তাই জানাজায় বিপুল সংখ্যক মুসল্লি উপস্থিত থাকার কথা ছিল। পুলিশের আগ্রাসী আচরণে তাদের নিরাপত্তার কথা ভেবেই গায়েবানা জানাজা স্থগিত করা হয়েছে। সাংগঠনিকভাবে সিদ্ধান্ত মোতাবেক পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে। 

বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার শরাফত ইসলাম বলেন, আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির আশঙ্কায় জামায়াতকে গায়েবানা জানাজার অনুমতি দেওয়া হয়নি। মঙ্গলবার অভিযান চালিয়ে নাশকতার পরিকল্পনার সময় জামায়াত নেতাকর্মীদের বিভিন্ন স্থান থেকে আটক করা হয়েছে। এ বিষয়ে পরে বিস্তারিত জানানো হবে। এছাড়া কেউ বিশৃঙ্খলা তৈরির চেষ্টা করলে কঠোরভাবে দমন করা হবে।

গত সোমবার চিকিৎসাধীন অবস্থায় আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যু হয়। এরপর থেকেই বগুড়াতে সতর্ক অবস্থান নেয় পুলিশ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //