মেহেরপুরে মিথ্যা মামলা করার দায়ে বাদিনীর জেল

জমিজমা নিয়ে বিরোধকে কেন্দ্র করে আদালতে প্রতিবেশী এক পুরুষের বিরুদ্ধে ধর্ষণচেষ্টা ও শ্লীলতাহানির অভিযোগে মিথ্যা মামলা করায় আদালত বাদিনী রোজিনা ইসলামকে একবছরের কারাদণ্ডসহ ৫ হাজার টাকা জরিমানা করেছেন। একইসঙ্গে জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ড প্রদান করেছেন আদালত।

আজ বুধবার (১৬ আগস্ট) মেহেরপুর জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল আদালতের বিচারক জেলা ও দায়রা জজ মো: তহিদুল ইসলাম এই রায় দিলে বাদিনীকে কারাগারে পাঠানো হয়।

মেহেরপুর জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল আদালতের পিপি সরকারী কৌশলী একেএম আসাদুজ্জামান জানান, ২০২১ সালে বাদিনী রোজিনা ইসলাম (৩৩) প্রতিবেশী বাবলুর রহমানের (৪৪) বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইন (সংশোধন-২০০০ এর) ২৭ (১) ধারায় মামলা করে।

মামলার অভিযোগ- বাবলুর সাথে তার মেলামেশা ছিল। সেই সুবাদে ২০২১ সালের ২৪ এপ্রিল রাত্রে আসামি বাবলু বাদি রোজিনা ইসলামের ঘরে যায়। ঘরে ঢুকে বাদিনীকে জোরপূর্বক ধর্ষণের চেষ্টা করে। এই সময় তার শরীর বিবস্ত্র করে শ্লীলতাহানি ঘটানো হয়। বাদিনী এবং আসামি দু’জনেরই বাড়ি মেহেরপুর জেলার মুজিবনগর উপজেলার বিশ্বনাথপুর গ্রামে।

আদালত মামলাটি আমলে নিয়ে মুজিবনগর উপজেলা নির্বাচন অফিসার মেহেদী হাসানকে তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য নির্দেশ দিলে তিনি ২০২১ সালের ১৯ আগস্ট আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করেন। তদন্ত প্রতিবেদনে বলা হয়েছে- বাবলু গ্রামে ঘর জামাই হিসাবে বসবাস করে। বাবলুর চাচা শশুরের সাথে যাওয়া আসার পথ নিয়ে দ্বন্দ্ব দীর্ঘদিনের। সেই পথের মালিকানা দাবি করে বাবলুর চাচা শশুরসহ সে রাস্তা ঘিরে নিতে গেলে উভয়পক্ষের মধ্যে পাল্টাপাল্টি মামলা হয়। তারই জের হিসাবে রোজিনা খাতুন প্রতিবেশী বাবলুর বিরুদ্ধে ধর্ষণচেষ্টা ও শ্লীলতাহানির এই মামলা করেছেন উল্লেখ করে আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করেন।

তদন্ত প্রতিবেদন দাখিলের পর বাবলু বাদি হয়ে রোজিনা ইসলামের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইন (সংশোধন-২০০০ এর) ১৭ (১) ধারায় মিথ্যা অভিযোগের মাধ্যমে আত্মসম্মানহানি ও সামাজিক ক্ষতির অভিযোগ এনে একই আদালতে পাল্টা মামলা দায়ের করেন। আদালত উভয় মামলার সাক্ষী জবানবন্দি গ্রহণ শেষে রোজিনা ইসলামের অভিযোগ মিথ্যা প্রমাণিত হওয়ায় বাদিনীর বিরুদ্ধে এই রায় প্রদান করেছেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //