আ.লীগের এমপিকে দলীয় নেতার চড়, তদন্ত কমিটি গঠন

জামালপুরের ইসলামপুরে আওয়ামী লীগের সংরক্ষিত আসনের এমপি হোসনে আরাকে চড় ও লাঞ্ছিতের ঘটনায় পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে উপজেলা আওয়ামী লীগ।

গত শুক্রবার (১৮ আগস্ট) রাত ১১টার দিকে ইসলামপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান দুলাল এমপি এবং উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

তদন্ত কমিটির সদস্যরা হলেন- ইসলামপুর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল নাসের, সহ-সভাপতি মজিবুর রহমান শাহজাহান, সহ-সভাপতি ফরিদ উদ্দিন আহম্মেদ, যুগ্ম-সাধারণ সম্পাদক জিয়াউল হক সরকার ও সাংগঠনিক সম্পাদক খলিলুর রহমান।

এদের মধ্যে ৫ নাম্বার সদস্য উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খলিলুর রহমান সামাজিক যোগাযোগমাধ্যমে মহিলা এমপির অভিযোগকে ভুয়া বলে মন্তব্য করেছেন। এ মন্তব্যের ফলে এই তদন্ত কমিটির মাধ্যমে যথার্থ তদন্ত হবে কী না-তা নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন আওয়ামী লীগের নেতাকর্মীরা।

এ বিষয়ে খলিলুর রহমান বলেন, আমি মন্তব্য করেছি। আমি তদন্ত কমিটিতে থাকতেও চাই না। আরো নেতা আছে, তারা তদন্ত করুক।

তদন্ত কমিটি নিয়ে ফরিদুল হক দুলাল এমপি বলেন, খলিলুর রহমানকে বাদ দিয়ে অন্যজনকে তদন্ত কমিটিতে অন্তর্ভুক্ত করা হবে।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার (১৭ আগস্ট) রাত ১০টার দিকে ইসলামপুর উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে ২০০৫ সালের ১৭ আগস্টের সিরিজ বোমা হামলা উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় নির্বাচনী আসন-৩১৬, মহিলা আসন-১৬ (জামালপুর-শেরপুর)-এর সংসদ সদস্য হোসনে আরাকে উপজেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক আনোয়ার হোসেন শারীরিকভাবে লাঞ্ছিত করেন।

হোসনে আরা এমপি অভিযোগ করেন, আমি দলীয় কার্যালয়ে গিয়ে বলি যে, বিভিন্ন সময় দলের বিভিন্ন বৈঠক হয়, কিন্তু আমাকে আমন্ত্রণ জানানো হয় না- এ কথা বলার সাথে সাথে কার্যালয়ে উপস্থিত থাকা আনোয়ার হোসেন ক্ষিপ্ত হয়ে ওঠেন এবং বলেন যে, আপনি কে? কেন এসেছেন? আপনাকে কেন বৈঠকের কথা জানাতে হবে? আপনি কোন দল থেকে এসেছেন, কীভাবে এমপি হয়েছেন জানি না? এসব বলতে বলতে একপর্যায়ে আনোয়ার আমাকে চড় মারেন।

সংরক্ষিত এমপি আরো জানান, এ ঘটনায় আমি প্রতিবাদ জানালে প্রতিমন্ত্রী উল্টো আমাকেই ধমক দিয়ে থামিয়ে দেন। কিন্তু আনোয়ারকে কিছুই বলেননি।

অভিযুক্ত আনোয়ার হোসেন প্রতিমন্ত্রীর ঘনিষ্ঠজন বলেও জানান তিনি।

এ ব্যাপারে ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান দুলাল এমপি বলেন, রাজনৈতিক উদ্দেশ্যে আনোয়ারের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ তুলেছেন হোসনে আরা। সভায় এমন কোনো ঘটনাই ঘটেনি।

যিনি নিজে তদন্ত কমিটি গঠন করে দিয়েছেন, তিনিই যদি অভিযোগ ভিত্তিহীন দাবি করেন- তাহলে তদন্ত প্রতিবেদন কেমন হতে পারে, তা নিয়েও সংশয় হোসনে আরা এমপি ও তার সমর্থকদের।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //