কাঁচপুরে বিএনপি-পুলিশ সংঘর্ষ, একজন গুলিবিদ্ধ

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের কাঁচপুরে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছে। এসময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ টিয়ারগ্যাস ও রাবার বুলেট নিক্ষেপ করে। এতে যুবদলের কর্মী আলামিন মোল্লা গুলিবিদ্ধ হয়েছেন।

আজ শনিবার (১৯ আগস্ট) বিকেলে কাঁচপুর বাসট্যান্ড এলাকায় কয়েক দফায় এ সংঘর্ষ হয়। এসময় ঢাকা-সিলেট ও ঢাকা-চট্টগ্রাম মহাড়কে যান চলাচল বন্ধ ছিল।

জানা যায়, খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার সুযোগ দেওয়ার দাবিতে জেলায় জেলায় আজ শনিবার পদযাত্রা কর্মসূচি ঘোষণা করে বিএনপি। কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে বিকেল ৩টা থেকে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের কাঁচপুরে জড়ো হতে থাকেন দলটির নেতাকর্মীরা। তবে পুলিশ তাদের সড়ক থেকে সরে যাওয়ার অনুরোধ করে। এ নিয়ে পুলিশ-বিএনপির মধ্যে কথা কাটাকাটি শুরু হয়। এর একপর্যায়ে পুলিশ বেধড়ক লাঠিচার্জ শুরু করলে নেতাকর্মীরা সড়ক থেকে সরে যান। পরে বিএনপি নেতাকর্মীরা লাঠিসোটা নিয়ে জড়ো হয় এবং পুলিশকে উদ্দেশ করে ইটপাটকেল ছুড়তে থাকেন। তখন শুরু হয় ধাওয়া পাল্টা ধাওয়া, চলে প্রায় আধাঘণ্টা। পরিস্থিতি নিয়ন্ত্রণ আনতে পুলিশ টিয়ার শেল ও ২০ রাউন্ড রাবার বুলেট ছোঁড়ে। এতে বিএনপি নেতাকর্মীরা ছত্রভঙ্গ হয়ে যান।

এসময় উপস্থিত ছিলেন- কেন্দ্রীয় নির্বাহী সদস্য ও সোনারগাঁ বিএনপির সভাপতি আজহারুল ইসলাম মান্নান, মোস্তাফিজুর রহমান ভূঁইয়া দিমু, নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক গোলাম ফুক খোকন প্রমুখ।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক গোলাম ফুক খোকন বলেন, শান্তিপূর্ণভাবে সড়কের পাশে অবস্থান নেওয়ার সময়ে পুলিশ আমাদের ওপর লাঠিচার্জ শুরু করে। টিয়ার শেল ও গুলি ছুড়েছে। এতে অনেকেই আহত হয়েছেন।

জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার শেখ বিল্লাহ হোসেন জানান, এ বিষয়ে পরে জানানো হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //