শেরপুরে খাদ্যবান্ধব কর্মসূচির ২৭২ বস্তা চাল জব্দ

শেরপুরের নকলায় বিক্রির উদ্দেশ্যে অবৈধভাবে মজুদকৃত খাদ্যবান্ধব কর্মসূচির ৩০ কেজি ওজনের ২৭২ বস্তা চাউল জব্দ করেছে নকলা উপজেলা প্রশাসন। গতকাল শনিবার (১৯ আগস্ট) দিবাগত রাত ১১টায় উপজেলার চন্দ্রকোনা ইউনিয়নের রেহার চর মোড় এলাকার একটি দোকান থেকে ওই চাল জব্দ করেন নকলা উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া উম্মুল বানিন।

এই ঘটনায় নকলা থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন নকলা উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া উম্মুল বানিন।

জানা যায়, রেহার চর মোড় এলাকার মো. চঞ্চল মিয়ার দোকানে খাদ্যবান্ধব কর্মসূচির চাল মজুদের গোপন সংবাদ পায় উপজেলা প্রশাসন। এই তথ্যের ভিত্তিতে রাতেই অভিযান চালিয়ে চালগুলো উদ্ধার করে উপজেলা কার্যালয়ে নেয়া হয়। কিন্তু এসময় কাউকে আটক করা সম্ভব হয়নি। নিভৃত গ্রাম এলাকা হওয়ায় রাতে কাউকে পাওয়া যায়নি।

স্থানীয়রা জানান, এই এলাকার খাদ্যবান্ধব কর্মসূচির ডিলার শাহ মো. লুতফর রহমান ও আমিনুল হক। তারা চন্দ্রকোনা মধ্য বাজারে একটি গোডাউনে এই চাল মজুদ করে রাখে। ধারণা করা হচ্ছে তাদের নিকট আত্মীয়কেও এই ধরনের কাজ করে থাকতে পারে। এলাকাবাসী তাদের দিকেই আঙ্গুল তুলছেন।

এব্যাপারে নকলা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সাদিয়া উম্মুল বানিন বলেন, কারা এই চাল মজুদ করে রেখেছে তা বের করার জন্য তদন্তের প্রয়োজন। তবে চঞ্চল মিয়া নামে একজনের নাম প্রাথমিকভাবে আমরা জানতে পেরেছি। এব্যাপারে একটি মামলা হয়েছে। তদন্ত সাপেক্ষে পরবর্তীতে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //