জনগণ প্রধানমন্ত্রীকে ক্ষমতায় বসিয়েছেন, বিএনপি না: শাজাহান খান

মুক্তিযোদ্ধা বিষয়ক সংসদীয় কমিটির সভাপতি ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শাজাহান খান বলেছেন, বিএনপি বার বার বলছেন- এই সরকারকে ক্ষমতায় ছেড়ে দিতে, ক্ষমতা তো বিএনপির মামা বাড়ির আবদার না। আর প্রধানমন্ত্রীকে তো ক্ষমতায় বিএনপি বসায়নি। দেশের জনগণ ভোটের মাধ্যমে প্রধানমন্ত্রীকে ক্ষমতায় বসিয়েছেন। বিএনপির দয়ায় বিএনপির সহযোগিতায় শেখ হাসিনা ক্ষমতায় আসেনি সুতরাং বিএনপির কথায় শেখ হাসিনা ক্ষমতা ছাড়বে না।

আজ রবিবার (২০ আগস্ট) দুপুরে ভোলার সার্কিট হাউজে মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই অনুষ্ঠানে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, নিয়ম অনুযায়ী সংবিধান অনুযায়ী পুরো মেয়াদ তিনি পূরণ করবেন এবং নির্বাচনকালীন সময় রুটিন অনুযায়ী সরকারের দায়িত্ব পালন করবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আর নির্বাচন পরিচালনা করবে নির্বাচন কমিশন। নির্বাচন হবে সংবিধান অনুযায়ী।

তিনি বলেন, বিদেশিদের কাছে ধর্না দিয়ে লাভ নেই। বিদেশিরা কখনই তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দেওয়ার কথা বলেনি। তারা বলেছেন- সংবিধান অনুযায়ী নির্বাচন অনুষ্ঠিত হবে। অবাধ-নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচনের কথা বলেছেন তারা।

তিনি আরও বলেন, বিএনপি ক্ষমতায় থাকাকালীন সময়ে অনেক অমুক্তিযোদ্ধা ও রাজাকার তালিকাভুক্ত হয়েছেন। আর এসব কারণে মুক্তিযোদ্ধাদের যাচাই-বাছাই করা হচ্ছে। এপ্রক্রিয়া প্রায় শেষ পর্যায়ে।

এসময় জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের সহকারী পরিচালক মো: আলাউদ্দিন, ভোলা জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মো: দোস্ত মাহামুদ, ডেপুটি কমান্ডার মো: শফিকুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //