তারেক জিয়াকে দেশে এনে বিচারের আওতায় আনা হবে: মেয়র লিটন

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, বাংলার মাটিতে তারেক জিয়া, খালেদা জিয়ার বিচার হয়েছে। তারা যে অন্যায় করেছে, তার শাস্তি তারা পাচ্ছে। তারেক জিয়াকে অবশ্যই দেশে এনে বিচারের আওতায় আনা হবে। খন্দকার মোস্তাককে সামনে রেখে জিয়াউর রহমান নেপথ্যে থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করেছিল। কেউ যদি বলে জিয়াউর রহমান বঙ্গবন্ধুকে হত্যার নেপথ্যে ছিলেন না, তাহলে তিনি ইতিহাস জানেন না। বঙ্গবন্ধুকে হত্যার পেছনে অবশ্যই জিয়াউর রহমান ছিলেন।

১৫ আগস্ট জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে আজ রবিবার (২০ অগাস্ট) বিকেলে নাটোরের বড়াইগ্রাম পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে বড়াইগ্রাম উপজেলা আওয়ামী লীগ আয়োজিত বিশাল শোক সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, অগাস্ট মাস আসলে বাঙালি জাতি শোকে কাতর হয়। একই সাথে শপথ নেয় আর কোনদিন যাতে ১৫ আগস্ট মাসের মতো কোন ঘটনা না ঘটে।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতার জন্য গ্রামে গ্রামে গিয়ে মানুষকে সংগঠিত ও উদ্বুদ্ধ করেন। ৭ ই মার্চের ঐতিহাসিক ভাষণে বঙ্গবন্ধু মানুষের ভেতরের আগুনকে জাগিয়ে তোলেন। মানুষের মধ্যে শক্তি সাহস সৃষ্টি করলেন। বাঙালি জাতি ঝাঁপিয়ে পড়ে দেশের স্বাধীনতা ছিনিয়ে আনে।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য খায়রুজ্জামান লিটন বলেন, বিএনপি সরকারের আমলে সার নাই, বিদ্যুৎ না, উন্নয়ন নাই। আর আওয়ামী লীগ মানেই উন্নয়ন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে কোথায় নিয়ে গেছে, তা আজ দৃশ্যমান। মানুষ উন্নয়নের পক্ষেই থাকবে, অন্য দিকে তাকাবে না।

বড়াইগ্রাম উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. আব্দুল কুদ্দুসের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন নাটোর জেলা আওয়ামী লীগের সভাপতি ও নাটোর-৪ (বড়াইগ্রাম-গুরুদাসপুর) আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আব্দুল কুদ্দুস, নাটোরের সংরক্ষিত আসনের সংসদ সদস্য রত্ন আহমেদ।

নাটোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম রমজান, শোক সভায় সঞ্চালনা করেন বড়াইগ্রাম উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মিজানুর রহমান।

এর আগের দুপুরের পর থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে শোক সভাস্থল বড়াইগ্রাম পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে জড়ো হন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী। হাজার হাজার নেতাকর্মীসহ সর্বস্তরের জনসাধারণের অংশগ্রহণে পরিপূর্ণ হয়ে ওঠে শোকসভার আয়োজনস্থল।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //