লক্ষ্মীপুরে ইউপি সদস্যকে হত্যায় ১১ জনের যাবজ্জীবন

লক্ষ্মীপুরে খোরশেদ আলম মিরন নামে এক ইউপি সদস্যকে হত্যা মামলায় ১১ জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাদের ২০ হাজার টাকা করে জরিমানা ও অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ডের আদেশ দেয়া হয়েছে।

আজ মঙ্গলবার (২২ আগস্ট) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. রহিবুল ইসলাম এ রায় দেন।

এদিকে এ রায়ে অসন্তোষ প্রকাশ করে মামলার বাদি নিহন মিরনের স্ত্রী তাহমিনা আক্তার আসামিদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড দাবি করেন।

নিহত খোরশেদ আলম মিরন সদর উপজেলার দত্তপাড়া ইউনিয়ন পরিষদের সদস্য ও ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ছিলেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- জামাল হোসেন, জসিম উদ্দিন, শাহজাহান, ফয়সাল খান জয়, সিএনজি মিলন, আল-আমিন, বরকত, নিশান, রুবেল, চুইল্লা সুমন ও লোকমান। এ মামলায় অভিযোগ প্রমাণিত না হওয়ায় ১১ জনকে বেকসুর খালাস দিয়েছে আদালত।

আদালত ও এজাহার থেকে জানা যায়, ২০১৯ সালের ২৮ সেপ্টেম্বর রাতে মিরন স্থানীয় একটি মুদি দোকানে বসে কথা বলছিলেন। এসময় মুখোশ পরা বন্দুকধারী দুবৃর্ত্তরা দোকানে ঢুকে তাকে উদ্দেশ্য করে এলোপাতাড়ি গুলি করে। এসময় ঘটনাস্থলেই মিরন মারা যান। পরে ৩০ সেপ্টেম্বর মিরনের স্ত্রী অজ্ঞাতনামা সন্ত্রাসীদের আসামি করে চন্দ্রগঞ্জ থানায় মামলা দায়ের করেন। পুলিশ তদন্ত শেষে ২৫ জন আসামির বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করে। এরমধ্যে বিচার চলাকালে তিনজন মারা যাওয়ায় তাদের অব্যাহতি দেয়া হয়। আদালত দীর্ঘ শুনানি শেষে মঙ্গলবার এ রায় দেন।

জেলা জজ আদালতের পিপি অ্যাডভোকেট জসিম উদ্দিন বলেন, স্বেচ্ছাসেবকলীগ নেতা হত্যা মামলায় ১১ জনের যাবজ্জীবন ও অভিযোগ প্রমাণিত না হওয়ায় ১১ জনকে বেকসুর খালাস দেয়া হয়েছে। রায়ের সময় সিএনজি মিলন ও রুবেল নামে দণ্ডপ্রাপ্ত দুই আসামি আদালতে উপস্থিত ছিলেন। বাকি আসামিরা পলাতক।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //