শেরপুরে কেজিতে পেঁয়াজের দাম বাড়ল ১৫ টাকা

শেরপুরে মাত্র তিনদিনের ব্যবধানে পেঁয়াজের দাম বেড়েছে কেজিতে ১২ থেকে ১৫ টাকা। এর আগে, খুচরা বাজারে পেঁয়াজের প্রতি কেজির দাম ছিলো ৬২ থেকে ৬৫ টাকা। আজ মঙ্গলবার (২২ আগস্ট) পেঁয়াজ প্রতি কেজি বিক্রি হচ্ছে  ৮০ থেকে ৮৫ টাকা।

শহরের বিভিন্ন পাইকারি ও খুচরা বাজার ঘুরে দেখা গেছে, প্রকারভেদে ৫ কেজি বা এক ধরা পেঁয়াজ বিক্রি হচ্ছে ৩৫০ থেকে ৩৬০ টাকা। আবার সেই পেঁয়াজ খুচরা বাজারে বিক্রি হচ্ছে ৮০ থেকে ৮৫ টাকায়। যার বাজার দর গত তিন দিন আগেও পাইকারি বাজার ছিলো ৩১০ থেকে ৩২৫ টাকা। খুচরা বিক্রি হয়েছিলো ৬২ থেকে ৬৫ টাকা কেজিতে।

শহরের নয়ানী বাজারের পাইকারী বাজারের সোহাগ ট্রেডার্সের স্বত্বাধিকারী মোয়াজ্জেম হোসেন জানায়, আমরা ৩/৪ দিন আগে পাইকারি কেজিতে ৬৩/৬৪ টাকা বিক্রি করেছি। ঢাকার মোকামে এর দর বৃদ্ধি হওয়ায় আমরা বেশী দামে কিনেছি। তাই এখন পাইকারি দরে কেজিতে ৭৫ টাকা করে বিক্রি করছি। এছাড়া পেঁয়াজ হচ্ছে পঁচনশীল পণ্য, তাই বেশী দিন রাখাও যায় না। 

এদিকে, পাইকারী আড়ৎয়ের পাশেই খুচরা বিক্রেতা হাবিবুল্লাহ জানায়, আমরা বেশী দামে পেঁয়াজ কিনছি, তাই বেশী দামেই বেঁচতে হচ্ছে। 

সাধারণ ক্রেতারা জানায়, বাজারের সব কিছুই এখন ক্রয় ক্ষমতার বাইরে চলে যাচ্ছে। এরমধ্যে নতুন করে পেঁয়াজের দাম এক লাফেই ১০ থেকে ১৫ টাকা কেজিতে বেড়ে যাওয়া নাভিশ্বাস হয়ে উঠেছি। তাই আমরা এখন অল্প অল্প করে পেঁয়াজ কিনে চলতে হচ্ছে। 

এবিষয়ে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আরিফুল ইসলাম জানায়, আমরা বাজার নিয়ন্ত্রণে সব সময়ই কাজ করে যাচ্ছি। তবে পেঁয়াজের বাজার নিয়ে আলাদা নির্দেশনা এখনও পাইনি। সরকারিভাবে দর নির্ধারণের পর নির্দেশনা পেলে ব্যবস্থা নেয়া হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //