চুয়াডাঙ্গায় ৪ কোটি ৭৪ লাখ টাকার স্বর্ণ উদ্ধার

চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার পাথিলা গ্রামে বিজিবি ব্যাটালিয়নের চোরাচালান বিরোধী অভিযানে ৫ কেজি ৪৭৮ দশমিক ৯৭ গ্রাম ওজনের ৪ কোটি ৭৪ লাখ ৮৮ হাজার ৭০০ টাকা মূল্যের ১৭টি স্বর্ণের বার উদ্ধার করা হয়েছে।

স্বর্ণের বারগুলো ভারতে পাচার করার আগেই এ চালানটি উদ্ধার করলেও বিজিবি বিশেষ টহল দলের সদস্যরা অবৈধ স্বর্ণ বহনকারী মোটরসাইকেল চালককে আটক করতে ব্যর্থ হয়।

৫৮ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মাসুদ পারভেজ রানা, মঙ্গলবার (২২ আগস্ট) রাত ১০টার দিকে গণমাধ্যম কর্মীদের মেইলে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানান, জীবননগর উপজেলার পাথিলা গ্রাম থেকে ভারতে স্বর্ণ পাচার হবে, এমন গোপন সংবাদের ভিত্তিতে একটি বিশেষ টহল দল ওই গ্রামের ঈদগাহ মাঠ সংলগ্ন রাস্তার ওপর অবস্থান নেয়। এসময় এদিন বিকাল ৫টার দিকে একজন ব্যক্তিকে মোটরসাইকেলে চেপে ভারত সীমান্তের দিকে যেতে দেখে বিজিবি টহল দলটি তাকে ধাওয়া করে। সে সময় ওই মোটরসাইকেল চালক দ্রুতগতিতে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে, বিজিবি সদস্যরা তার কোমরের বেল্ট ধরে থাকে আটকাতে ব্যর্থ হয়। কিন্তু কাপড়ের তৈরি সাদা রঙের বেল্টটি বিজিবি সদস্যদের হাতে চলে আসে। ওই বেল্টে জড়ানো ১৭টি স্বর্ণে বার উদ্ধার করা হয়। উদ্ধার করা ২টি স্বর্ণের বার গলানো এবং ১৫টি বিয়ারিং সাদৃশ্য মার্কারি রঙ আবরণ যুক্ত ছিল।

এ ব্যাপারে জীবননগর থানায় একটি মামলা এবং জব্দ করা স্বর্ণের বারগুলো চুয়াডাঙ্গা ট্রেজারি কার্যালয়ে জমা করা হবে বলে তিনি জানান।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //