মসজিদের মেঝে হঠাৎ অস্বাভাবিক গরম, আতঙ্কে নামাজ বন্ধ

মসজিদের ভিতরে পাকা করা মেঝের নিচ থেকে উঠা হঠাৎ অস্বাভাবিক গরম অনুভব হয়। প্রচণ্ড তাপে মুসল্লিরা আতঙ্কিত হয়ে মসজিদ ত্যাগ করে। খবর পেয়ে ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ এসে মসজিদটি ঝুঁকিপূর্ণ উল্লেখ করে নামাজ নোটিশ টাঙিয়ে দেয়। পরে বিষয়টি নিয়ে ৯ সদস্য বিশিষ্ট একটি তদন্ত গঠন করেন জেলা প্রশাসন।

লালমনিরহাট জেলা শহরের গোশালা রোড বাটা মোড় এলাকায় মসজিদে খাজা বাবা নামে একটি মসজিদে এ ঘটনা ঘটেছে।

জানা গেছে, গত রবিবার দুপুরে ওয়াক্তিয়া নামাজ আদায়ের সময় ওই মসজিদের ভিতরের মেহরাবসহ ১০ থেকে ১৫ ফিট জায়গা জুড়ে মেঝে অস্বাভাবিক গরম হয়ে উঠে। সেখানে দাঁড়িয়ে নামাজ আদায় করা অসম্ভব হয়ে পড়ে। আতঙ্কে মুসল্লিরা মসজিদ থেকে দ্রুত বের হয়ে যান। খবর পেয়ে দুর্ঘটনা এড়াতে নামাজ আদায় বন্ধ করে দেয় লালমনিরহাট ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ। মসজিদটি ঝুঁকিপূর্ণ হওয়ায় বারান্দায় টাঙিয়ে দেয়া হয়েছে নোটিশ।

অপরদিকে, লালমনিরহাট জেলা প্রশাসনের পক্ষ থেকে বিষয়টি সরেজমিনে তদন্তের জন্য পৌর মেয়র রেজাউল করিম স্বপনকে প্রধান করে ৯ সদস্যের তদন্ত কমিটি গঠন করেন জেলা প্রশাসক মোহাম্মদ উল্ল্যাহ। 

মসজিদ সংলগ্ন চায়ের দোকানদার ওই মসজিদের মুসল্লি মজিবর রহমান জানান, মসজিদের মেঝে অস্বাভাবিক উত্তপ্ত হয়। দাঁড়িয়ে নামাজ আদায় করা যায় না। বর্তমানে মসজিদটি বন্ধ রয়েছে।

ওই মসজিদের আরেক মুসল্লি পুস্তক ব্যবসায়ী বাদশা মিয়া জানান, হঠাৎ মুসল্লিরা নামাজ আদায়ের সময় অস্বাভাবিক গরম অনুভব করে। আতঙ্কিত হয়ে মসজিদ থেকে বের হয়ে যায়। বর্তমানে সেখানে নামজ আদায় বন্ধ আছে।

ব্যবসায়ী সমিতির সভাপতি মোকছেদুর রহমান বলেন, এ ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে। দুর্ঘটনা এড়াতে মসজিদে প্রবেশ বন্ধ করে জেলা প্রশাসক  কারণ অনুসন্ধানে তদন্ত কমিটি গঠন করে দিয়েছেন। তদন্ত শেষে বিস্তারিত জানা যাবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //