বরিশাল মেডিকেলে অধ্যক্ষের নেতৃত্বে সাংবাদিকের ওপর হামলা

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজের ছাত্রী হোস্টেলে তৃতীয় বর্ষের এক ছাত্রীকে র‌্যাগিংয়ের ঘটনার সংবাদ সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার হয়েছে ছয় সাংবাদিক।

আজ শনিবার (২৬ আগস্ট) সকালে মেডিকেল কলেজ অধ্যক্ষ ফয়জুল বাশারের নেতৃত্বে এ হামলার ঘটনা ঘটে। হামলায় শিক্ষক ডা. পবিত্র ও মাসুম বিল্লাহ অংশ নেন। এসময় সাংবাদিকদের ক্যামেরা এবং ট্রাইপট ভাঙচুর করে তারা।

এঘটনায় ক্ষোভ প্রকাশ করে সাংবাদিকসহ সুশীল সমাজের নেতৃবৃন্দ। খবর পেয়ে বরিশাল মেট্রোপলিটন পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। যদিও দুপুরে আনুষ্ঠানিকভাবে ক্ষমা চেয়েছেন অধ্যক্ষ ফয়জুল বাসারসহ অভিযুক্ত চিকিৎসকরা।

হামলার শিকার সাংবাদিকরা হলেন- চ্যানেল টোয়েন্টিফোরের ব্যুরো চীফ কাওসার হোসেন রানা, এশিয়ান টিভির ব্যুরো চীফ ফিরোজ মোস্তফা, সময় টিভির স্টাফ রিপোর্টার শাকিল মাহমুদ, চিত্র সাংবাদিক সুমন হাসান, আমিন ও আজিম শরিফ।

হামলার শিকার সাংবাদিক কাওসার হোসেন রানা বলেন, শেরে-ই-বাংলা মেডিকেল কলেজের তৃতীয় বর্ষের এক ছাত্রী র‌্যাগিংয়ের শিকার হন গত বৃহস্পতিবার। মেডিকেলের ৫ম ব্যাচের নিলামা হোসেন জুই ও তার সঙ্গীরা তার র‌্যাগিং করে। এর বিচার চাইতে ঐ ছাত্রী ও তার মা আজ সকালে কলেজ অধ্যক্ষের কাছে যান।

খবর পেয়ে মেডিকেল কলেজ অধ্যক্ষের কার্যালয়ে তথ্য সংগ্রহে যান বরিশালে কর্মরত সাংবাদিকরা। ভুক্তভোগী ছাত্রীর বক্তব্য সাংবাদিকদের কাছে তুলে ধরায় হঠাৎ-ই সাংবাদিকদের ওপর হামলা করেন কলেজ অধ্যক্ষ ফয়জুল বাসার ও তার সহযোগীরা। এমনকি সাংবাদিকদের রুম থেকে বের করে দিয়ে র‌্যাগিংয়ের শিকার ঐ ছাত্রী ও তার পরিবারকে আটকে রাখে কলেজ অধ্যক্ষ।

হামলার শিকার সাংবাদিকরা জানান, অধ্যক্ষ ও তার সহযোগীরা সাংবাদিকদের গেট আটকে দিয়ে চর থাপ্পড় এবং পরে চেয়ার দিয়ে পেটাতে থাকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজের অধ্যক্ষ ফয়জুল বাশার ও তার সহযোগীরা।

প্রায় ঘণ্টাখানেক ধরে অবরুদ্ধ থাকার পর পুলিশ এসে গেট খোলে দুপুর ১টার দিকে সাংবাদিকদের উদ্ধার করে। এসময় সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় বিচার চান সাংবাদিক নেতারা।

এদিকে, দুপুর সোয়া ২টার দিকে এবিষয়ে আনুষ্ঠানিকভাবে ক্ষমা চেয়েছেন অধ্যক্ষ ফয়জুল বাসার। তিনি বলেন, যে ঘটনা ঘটেছে সে জন্য আমি সবার পক্ষ থেকে ক্ষমা চাচ্ছি। তাছাড়া র‌্যাগিংয়ের যে ঘটনা ঘটেছে সেজন্য তদন্ত কমিটি গঠন করা হয়ে। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।

এদিকে বরিশাল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসেন জানান, সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় অধ্যক্ষ প্রকাশ্যে ক্ষমা চেয়েছেন। আমরা সাংবাদিক নেতৃবৃন্দ ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের উপস্থিতিতে বিষয়টি মিমাংশা হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //