বলাৎকারের শিকার শিশুর মৃত্যু, মাদ্রাসা শিক্ষক গ্রেপ্তার

পটুয়াখালীর বাউফলে বলাৎকারের শিকার হয়ে শিশু শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় অভিযুক্ত মাদ্রাসা শিক্ষককে গ্রেপ্তার করেছে র‌্যাব-৮।

গতকাল রবিবার (২৭ আগস্ট) পিরোজপুরের নেছারাবাদ থানাধীন গুয়ারেখা ইউনিয়নের বরতকাঠি এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত মো. সেলিম গাজী (২৮) পটুয়াখালীর বাউফল উপজেলার নাজিরপুর ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের বড় ডালিমা এলাকার আবুল কালাম গাজীর ছেলে এবং বড় ডালিমা মদিনাতুল উলুম কওমিয়া হাফিজিয়া ও নূরানি কিন্ডার গার্ডেনের প্রতিষ্ঠাতা ও এবং প্রধান শিক্ষক।

আজ সোমবার (২৮ আগস্ট) নগরীর রূপাতলীতে র‌্যাব-৮ সদর দপ্তরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে অধিনায়ক লেফটেন্যান কর্নেল মাহমুদুল হাসান এই তথ্য জানিয়েছেন।

তিনি জানান, গত বছরের ২৩ অক্টোবর মাদ্রাসার সকল শিক্ষার্থীদের নিয়ে কুয়াকাটা সমুদ্র সৈকতে শিক্ষা সফরে যান মাদ্রাসা কর্তৃপক্ষ। শিক্ষা সফরে অবস্থানকালীন রাত ১১টার দিকে মাদ্রাসার প্রধান শিক্ষক সেলিম গাজী শিশু শিক্ষার্থীকে রুমে ডেকে নিয়ে বলাৎকার করেন। এ ঘটনা কাউকে না বলার জন্য শিশুটিকে নানাভাবে ভয়ভীতি প্রদর্শন করেন তিনি।

এরপর থেকে প্রায় সময় ওই শিক্ষক ১৩ বছর বয়সী শিশু শিক্ষার্থীকে তার রুমে ডেকে নিয়ে একাধিকবার পাশবিক নির্যাতন করেন। এতে শিশুটি অসুস্থ হয়ে পড়লে চলতি বছরের গত ২ আগস্ট সন্ধ্যা ৬টার দিকে তাকে বাউফল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা শেষে বাড়িতে নিয়ে যান পরিবারের স্বজনরা।

তবে শারীরিক অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য প্রথমে ঢাকার ফাইলেরিয়া জেনারেল হাসপাতাল এবং পরে গত ৭ আগস্ট বেলা সাড়ে ১২টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। সেখানকার চিকিৎসকদের পরামর্শ গত ১৩ আগস্ট শিশুটিকে মহাখালী ক্যান্সার হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় গত ২৫ আগস্ট সন্ধ্যা সাড়ে ৭টার দিকে শিশুটি মৃত্যু হয়।

র‌্যাব-৮ অধিনায়ক জানান, শিশুর মৃত্যুর ঘটনায় গত ২৭ আগস্ট তার বাবা বাদী হয়ে বাউফল থানায় নারী ও শিশু নির্যাতন আইনে মামলা দায়ের করেন। এ খবরে আত্মগোপনে চলে যান অভিযুক্ত মাদ্রাসা শিক্ষক সেলিম গাজী।

মামলার সূত্র ধরে অভিযুক্ত মাদ্রাসা শিক্ষককে গ্রেপ্তারে অভিযানে নামে র‌্যাব-৮। এর প্রেক্ষিত সোমবার রাত ২টার দিকে নেছারাবাদের গুয়ারেখা ইউনিয়নের বরতকাঠি এলাকা হতে তাকে গ্রেপ্তার করেন তারা। সোমবার বিকেলে তাকে বাউফল থানায় হস্তান্তর করা হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //