অসুস্থ ননদকে দেখতে গিয়ে লাশ হয়ে ফিরলেন ভাবী

অসুস্থ ননদকে হাসপাতালে দেখতে গিয়ে লাশ হয়ে বাড়ি ফিরলেন ভাবী নিগার সুলতানা (৫০) নামের গৃহবধূ। ভ্যানগাড়ি যোগে হাসপাতাল থেকে ফেরার পথে বেপরোয়া গতির বাসের চাপায় প্রাণ হারান তিনি। এ ঘটনার প্রতিবাদে প্রায় দেড় ঘণ্টাব্যাপী সড়ক অবরোধ করেছে বিক্ষুব্ধ এলাকাবাসী

আজ মঙ্গলবার (২৯ আগস্ট) বেলা ১২টার দিকে বরিশাল-ঢাকা মহাসড়কের গৌরনদী উপজেলার আশোকাঠী ব্রিজের ঢালে এই দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় ভ্যান চালক আলাউদ্দিন কাজী গুরুতর আহত হয়েছেন। তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেছে ফায়ার সার্ভিস কর্মীরা।

নিহত গৃহবধূ নিগার সুলতানা গৌরনদীর মোহনকাঠী গ্রামের আকবর আলী হাওলাদারের মেয়ে। গৌরনদী হাইওয়ে থানার অফিসার ইনচার্জ গোলাম রসুল এই তথ্য নিশ্চিত করেছেন। তবে নিহতের স্বামীর নাম জানা যায়নি। তাছাড়া ঘটনার পর পরই দুর্ঘটনা কবলিত বাস ফেলে রেখে পালিয়ে যায় চালক, সুপারভাইজার ও হেলপার।

প্রত্যক্ষদর্শী ও পরিবারের সদস্যদের বরাতে গৌরনদী ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার বিপুল হোসেন জানান, নিগার সুলতানার ননদ গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন। সকালে হাসপাতালে ননদকে দেখে ভ্যানগাড়ি যোগে বাড়ি ফিরছিলেন নিগার সুলতানা। তাকে বহনকারী ভ্যানগাড়ি আশোকাঠী ব্রিজের দক্ষিণপাশ দিয়ে ব্রিজে ওঠার সময় বরিশাল থেকে ঢাকাগামী অন্তরা পরিবহনের একটি দ্রুতগতির বাস ভ্যানগাটিকে ধাক্কা দেয়।

এতে ভ্যানগাড়িটির সামনের অংশ বাসের নীচে ঢুকে গিয়ে ঘটনাস্থলেই যাত্রী নিগার সুলতানার মৃত্যু হয়। এছাড়া ভ্যানগাড়ি থেকে ছিটকে রাস্তায় পড়ে গিয়ে গুরুতর আহত হন চালক আলাউদ্দিন কাজী।

এ ঘটনার পর পরই এলাকার বিক্ষুব্ধ জনতা আশোকাঠিতে বরিশাল-ঢাকা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন। এসময় দুর্ঘটনা প্রবণ আশোকাঠি ব্রিজের দুই পাশের ঢালে গতিরোধক নির্মাণের দাবি জানান। এর ফলে প্রায় দেড়ঘণ্টা বরিশাল-ঢাকা মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ ছিলো। এতে সড়কের দুই প্রান্তে যানবাহনের দীর্ঘ লাইন পড়ে যায়। ভোগান্তিতে পড়তে হয় যাত্রীদের। পরে পুলিশের হস্তক্ষেপ এবং গতিরোধ নির্মাণের প্রতিশ্রুতিতে সড়ক অবরোধ তুলে নেন বিক্ষুব্ধ এলাকাবাসী।

গৌরনদী হাইওয়ে থানার অফিসার ইনচার্জ গোলাম রসুল বলেন, আশোকাঠি ব্রিজ এলাকায় প্রায় সময় দুর্ঘটনা ঘটছে। ইতোপূর্বে কয়েকটি বাস দুর্ঘটনায় বেশ কয়েকজন হতাহত হয়েছে। বেপরোয়া গতিতে যান চলাচলের কারণেই এসব ঘটনা ঘটছে।

তিনি বলেন, এলাকাবাসী দুর্ঘটনা প্রবণ আশোকাঠি ব্রিজের দুই পাশের ঢালে গতিরোধ নির্মাণের দাবিতে ঘণ্টাব্যাপি সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে। পরে গতিরোধ নির্মাণের আশ্বাসে তারা অবরোধ তুলে নেয়। বর্তমানে যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে। তবে ঘটনার পর পরই দুর্ঘটনা কবলিত বাস রেখে চালক, সুপারভাইজার ও হেলপার পালিয়েছে। এ বিষয়ে অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //