রাঙ্গামাটিতে ২ নারী সংগঠনের ডাকে অবরোধ পালিত

রাঙ্গামাটির লংগদুতে নিজ বিদ্যালয়ের ছাত্রীকে ধর্ষণের দায়ে সাজাপ্রাপ্ত প্রধান শিক্ষকের যাবজ্জীবন সাজা বহাল ও চাকরি হতে বরখাস্তের দাবিতে ৩ ঘণ্টা অবরোধ কর্মসূচি পালিত হয়েছে।

ইউপিডিএফ সমর্থিত দুই নারী সংগঠন হিল উইমেন্স ফেডারেশন ও পার্বত্য চট্টগ্রাম নারী সংঘের ডাকে আজ বুধবার (৩০ আগস্ট) রাঙ্গামাটি জেলায় সকাল ৬টা থেকে ৯টা পর্যন্ত ৩ ঘণ্টার সড়ক অবরোধ কর্মসূচি পালিত হয়। এদিকে, অবরোধে জেলার কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

গণমাধ্যমে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে হিল উইমেন্স ফেডারেশন জানিয়েছে, অবরোধ কর্মসূচি সফল করতে আজ সকাল ৬টা থেকে জেলার কাউখালী সদর, ঘাগড়া, বেতবুনিয়া; বাঘাইছড়ির সাজেক, বাঘাইহাট, মাচালং, উজোবাজার; নানিয়ারচর উপজেলার নানিয়ারচর সদর, টিএন্ডটি, বেতছড়ি, ঘিলাছড়ি, ১৮ মাইল; রাঙ্গামাটি সদরের কুতুকছড়ি, সাপছড়িসহ বিভিন্ন স্থানে সড়কে টায়ার জ্বালিয়ে পিকেটিং করে হিল উইমেন্স ফেডারেশন ও পার্বত্য নারী সংঘের নেতা-কর্মী, সমর্থকরা।

অবরোধের সময় রাঙ্গামাটি সদর থেকে দূরপাল্লার যানবাহন চট্টগ্রাম ও খাগড়াছড়ির উদ্দেশ্যে ছেড়ে যায়নি। অবরোধ পালনকালে কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

অবরোধ কর্মসূচি শেষে হিল উইমেন্স ফেডারেশনের রাঙ্গামাটি জেলা সভাপতি রিমি চাকমা বলেন, আজ সড়ক ও নৌপথ অবরোধের মাধ্যমে আমরা সরকার ও প্রশাসনকে এই বার্তা দিতে চাই যে, যদি অবিলম্বে আব্দুর রহিমের জামিন বাতিল ও যাবজ্জীবন সাজা বহালসহ বিদ্যালয় থেকে স্থায়ী বহিষ্কার করা না হয় তাহলে জনগণকে সাথে নিয়ে আমরা আরো বৃহত্তর কর্মসূচি দিতে বাধ্য হবো। একজন ধর্ষকের বিদ্যালয়ে শিক্ষকতা করার কোন নৈতিক অধিকার নেই।

তিনি অবরোধ কর্মসূচি সফলভাবে পালনে সহযোগিতা করার জন্য জেলার বাস, ট্রাক, লঞ্চ, বোট, সিএনজি মালিক-চালক সমিতিসহ প্রশাসন ও জনগণকে ধন্যবাদ জানান।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //